আর্কাইভ থেকে আওয়ামী লীগ

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ চলছে

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশ শুরু হয়েছে। সমাবেশস্থলে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। তবে এখনও সমাবেশের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত হননি। তবে সমাবেশস্থলে বিভিন্ন ইউনিটের নেতারা ছোট-বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন।

বুধবার (১৮ অক্টোবর) বিকেল ৩টায় পূর্বঘোষিত কর্মসূচিটি বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে শুরু হয়। সমাবেশ শুরুর আগেই নেতাকর্মীদের সমাবেশস্থলে পৌঁছানোর কথা ছিল।

অস্থায়ী মঞ্চে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেনসহ অনেক নেতাই এসেছেন নির্ধারিত সময়ের আগে। আবার সমাবেশের সভাপতি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফিও সমাবেশ শুরু আগেই এসেছেন। তার আগে মঞ্চে পৌঁছান দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

এদিন দুপুর আড়াইটা নাগাদ বড় একটি মিছিল নিয়ে সমাবেশস্থলে পৌঁছান যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এরপরই জিরো পয়েন্ট থেকে গুলিস্থানমুখী সড়কের যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

বিকাল ৩টার আগে গাজীপুর মহানগর যুবলীগের একটি মিছিল আসে সমাবেশস্থলে। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আরেকটি বড় মিছিল দেখা গেছে। ৩টার আগে আরও কয়েকটি ছোট ছোট মিছিল আসে সমাবেশস্থলে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন