আর্কাইভ থেকে ইউরোপ

পার্টনারের সঙ্গে ১০ বছরের সম্পর্ক ভাঙলেন ইতালির প্রধানমন্ত্রী

টেলিভিশনের একটি অনুষ্ঠানে এসে উপস্থাপক-সাংবাদিকের সঙ্গে প্রথম দেখাতেই প্রেম। তারপর বয়ফ্রেন্ড হিসেবে ওই উপস্থাপকের সঙ্গে লিভ ইন সম্পর্কে থাকেন। সন্তানও জন্ম দেন একসময়। এভাবে দশ  বছর বেশ ভালোভাবেই ছিলেন। হঠাৎ টেলিভিশনের এক লাইভ অনুষ্ঠানে ‘মহিলা কর্মীদের গ্রুপ সেক্সে যোগ দিতে’ বলেন বলে অভিযোগ ওঠে ওই উপস্থাপকের বিরুদ্ধে। এ ঘটনায় প্রচণ্ড ক্ষেপে গিয়ে উপস্থাপক বয়ফ্রেন্ডের সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দেন ওই নারী-ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।

যৌন সম্পর্ক সংক্রান্ত মন্তব্যের জেরে বিতর্কের মুখে পড়েন জর্জিয়ার পার্টনার আন্দ্রেয়া গিয়ামব্রুনো। যার জেরে সম্পর্ক ভেঙেছে বলে দাবি করেছে বিভিন্ন সূত্র।এই যুগলের সাত বছরের একটি মেয়ে আছে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর পর জর্জিয়া মেলোনি। এবার সম্পর্ক ভেঙে গেল ইতালির প্রধানমন্ত্রী।সোশাল মিডিয়ার পোস্টে নিজেই সেকথা জানিয়েছেন তিনি।  তবে কেন আন্দ্রেয়ার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কে ইতি টানছেন, তা স্পষ্ট করেননি ইতালির প্রধানমন্ত্রী।

তবে সংশ্লিষ্ট মহলের ধারণা, সম্প্রতি একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছেন আন্দ্রেয়া। মহিলা সহকর্মীদের ‘গ্রুপ সেক্স’-এ যোগ দিতে বলেছেন বলে অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। একাধিক রিপোর্ট অনুযায়ী, মাসকয়েক আগে গণধর্ষণের ঘটনা নিয়েও বিতর্কে জড়িয়েছিলেন আন্দ্রেয়া। সেইসময় তিনি নাকি মন্তব্য করেছিলেন যে মদ্যপান না করে ধর্ষণ এড়াতে পারেন মহিলারা।

সঙ্গীর এহেন মন্তব্যের পর একাধিক প্রশ্নের মুখে পড়েন ইতালির প্রধানমন্ত্রী। সংবাদমাধ্যমের কাছে তাঁকে এক জবাব দিতে হয়েছিল।

আন্তর্জাতিক বিশ্লেষকদের মতে,ওই সময়ই দু'জনের সম্পর্কে চিড় ধরে। এর পর লাইভ অনুষ্ঠানে আন্দ্রেয়া মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করায় সম্পর্ক থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন জর্জিয়া।

শুক্রবার ইনস্টাগ্রামে সন্তান ও আন্দ্রেয়ার সঙ্গে ছবি পোস্ট করেন ইতালির প্রধানমন্ত্রী। নিজের ভাষায় দীর্ঘ পোস্ট করেন। সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া বলেন যে ‘আন্দ্রেয়া জিয়ামব্রুনোর সঙ্গে আমার ১০ বছরের সম্পর্ক ছিল। সেটা এখানেই শেষ হচ্ছে। কিছু সময় ধরেই আমাদের পথ আলাদা হয়ে গিয়েছিল। সময়কে সেটা মেনে নিতে হবে।’

আন্দ্রেয়া ইতালির বেশ পরিচিত সাংবাদিক। একটি সংবাদ অনুষ্ঠানে শো করেন। কিন্তু সম্প্রতি একাধিক বিতর্কিত মন্তব্য করে নিজেই সংবাদের শিরোনামে উঠে এসেছেন। রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, একটি সংবাদ অনুষ্ঠানের সঞ্চালক হলেন আন্দ্রেয়া। তিনি যে অনুষ্ঠান করেন, চলতি সপ্তাহে সেই অনুষ্ঠানেই (অন্যদিনে) আন্দ্রেয়ার শোয়ের রেকর্ডিং প্রকাশ করা হয়।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ওই রেকর্ডিংয়ে দাবি করা হয় যে মহিলা সহকর্মীদের অস্বস্তিতে ফেলে দেবে, এমন মন্তব্য করেছেন আন্দ্রেয়া।

প্রতিবেদনে আরো বলা হয়,এক মহিলা সহকর্মীর উদ্দেশ্যে বাজে মন্তব্য করেন আন্দ্রেয়া। সেইসঙ্গে তিনি বলেন, ‘কেন তোমার সঙ্গে আগে দেখা হয়নি?’ অপর যে রেকর্ডিং প্রকাশ করা হয়, তাতে বিতর্কের মাত্রা আরও বৃদ্ধি পায়। তাতে মহিলা সহকর্মীদের উদ্দেশ্য করে আন্দ্রেয়াকে বলতে শোনা যায় যে ‘গ্রুপ সেক্স’ করলে তাঁর হয়ে কাজ করতে পারবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন