আর্কাইভ থেকে ফুটবল

নেইমারের পাশে আল হিলালের ফুটবলার-সমর্থকরা

আরও শক্তিশালী হয়ে ফিরে আসো, নেইমার নেইমার ধ্বনিতে মুখরিত করে আল হিলালের সমর্থকরা গ্যালারিতে এভাবেই হাজির হয়েছিল। শুধু সমর্থকরাই নয়, খেলা শুরু আগে নেইমারের সতীর্থরা ছবি তুলে তার জার্সি হাতে নিয়ে। এমনকি সাইড বেঞ্চে বসে থাকা ফুটবলাররাও হাতে নিয়ে ছিল নেইমারের জার্সি।

সৌদি প্রো লিগের ম্যাচে আল খালিজের বিপক্ষে মাঠে নেমেছিল নেইমারের ক্লাব আল হিলাল। সেই ম্যাচে দলটির ফুটবলার, ম্যানেজমেন্ট ও ভক্তরা এভাবেই শক্তি জুগিয়েছে ইনজুরিতে পড়া নেইমারকে।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে গিয়ে উরুগুইয়ান মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ে তাঁর ধাক্কা খেয়ে পড়ে যান নেইমার। প্রথমে মাঠেই নেইমারকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তবে চোটের ভয়াবহতা বুঝতে পেরে পরে তাঁকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। স্ট্রেচারে করে মাঠ ছাড়ার সময় কাঁদছিলেন নেইমার।

পরে জানা যায় হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে তার। আবারও অস্ত্রোপচার করাতে হবে ৩১ বছর বয়সী ফরোয়ার্ডকে। নেইমারের এবারের চোট এতটাই ভয়ংকর যে অস্ত্রোপচার করানোর পর পুরোপুরি সেরে উঠতে ৭ থেকে ৮ মাস সময় লাগতে পারে। এমন সংবাদ জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা। চোটে পরার পর সামাজিক যোগাযোগমাধ্যমে দুঃসংবাদ পরিবার এবং বন্ধুদের পাশে চেয়ে পোস্ট করেছিলেন নেইমার।

শুধু আল হিলালের সমর্থক ও ফুটবলাররাই নয়। নেইমারের সুস্থতা চেয়ে লিওনেল মেসি সহ অনেক ফুটবলার ইন্সটাগ্রামে পোস্ট করেছেন।

নেইমার নিয়ে গত ১০ বছরে ৩৪ বার চোটে পড়লেন। এবারের চোট হিসাবে ধরলে সব মিলিয়ে মাঠের বাইরে থাকতে হবে ১ হাজার ২০০ দিনেরও বেশি। উরুগুয়ের বিপক্ষে চোটে পড়ার আগে সর্বশেষ গত ফেব্রুয়ারিতে ইনজুরিতে পরে ৭ মাস পর গত সেপ্টেম্বরে মাঠে ফিরেছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন