আর্কাইভ থেকে আইন-বিচার

চুরি করেছেন আত্মীয়, জেল খাটলো দুই দারোয়ান

সম্প্রতি রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের ব্যবসায়ী লতান আহম্মেদ স্বপনের বাসা থেকে ৩৮ ভরি স্বর্ণ চুরি হয়। যার দাম প্রায় প্রায় ৩৮ লাখ টাকা।

স্বর্ণ চুরির ঘটনায় বাড়ির দারোয়ান মো. সেলিম ও তোফাজ্জল হোসেনকে আসামি করে গেলো ২৭ সেপ্টেম্বর নিউ মার্কেট থানায় মামলা করা হয়। গ্রেপ্তার করা হয় দুই দারোয়ানকে। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। উদ্ধার হয়নি স্বর্ণ।

সব বিবেচনায় নিয়ে তদন্ত চালাতে গিয়ে পুলিশ খুঁজে পায় এক নারীকে। মামলার তদন্ত নাটকীয় মোড় নেয়। সিসিটিভির ফুটেজে পুলিশ দেখতে পায়, ১৫ সেপ্টেম্বর রাত ১০টা ১০ মিনিটের দিকে ওই বাসায় আসেন সুলতান আহম্মেদের খালাতো বোনের মেয়ে মিথিলা আহম্মেদ। পরদিন ভোরে সে বাসা থেকে বের হয়ে যায়।

সিসিটিভির ফুটেজ দেখার পর পুলিশ মিথিলার দক্ষিণ কেরানীগঞ্জের বসুন্ধরা রিভারভিউ’র বাসায় অভিযান চালায়। সেখান থেকে ১২ লাখ ২২ হাজার ১৪০ টাকা দামের প্রায় ১৫ ভরি স্বর্ণ জব্দ করে পুলিশ। গ্রেপ্তার করা হয় মিথিলাকে। বর্তমানে তিনি কারাগারে আছেন।

তবে বিনা অপরাধে ২০ দিনের বেশি কারাগারে ছিলেন সেলিম ও তোফাজ্জল। বুধবার (১৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত ২ হাজার টাকা মুচলেকায় সেলিম ও তোফাজ্জলের জামিনের আদেশ দেন। বৃহস্পতিবার তারা কারামুক্ত হন। এখন তারা মামলা থেকে মুক্তি চান।

এ সম্পর্কিত আরও পড়ুন