আর্কাইভ থেকে জাতীয়

২৮ অক্টোবর সমাবেশের অনুমতি চেয়ে আওয়ামী লীগের চিঠি

আসছে ২৮ অক্টোবর রাজধানীতে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা আওয়ামী লীগ। এদিন দুপুর ২টায় রাজধানীর গুলিস্তান জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশের অনুমতি চেয়ে এবং ট্রাফিক ব্যবস্থা জোরদার করার জন্য  ঢাকা মেট্রিপলিটন পুলিশের (ডিএমপি)চিঠি দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগ।

রোববার(২২ অক্টোবর)গণমাধ্যমে পাঠানো ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সমাবেশ সঞ্চালনা করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

ডিএমপিকে দেওয়া চিঠিতে রাজধানীর মুক্তাঙ্গন, জিরো পয়েন্ট, স্টেডিয়াম, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেট এবং গোলাপশাহ মাজার সংলগ্ন রাস্তায় ট্রাফিক ব্যবস্থা জোরদার ও সমাবেশের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, একই দিন রাজধানীতে বিএনপিরও মহাসমাবেশ কর্মসূচি রয়েছে। গত ১৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে আয়োজিত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই সময় মির্জা ফখরুল ইসলাম বলেন,‘২৮ অক্টোবরের মহাসমাবেশের মধ্য দিয়ে মহাযাত্রা শুরু হবে ৷ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা ফিরে যাব না৷ অনেক বাধা আসবে, বিপত্তি আসবে ৷ সব বাধাবিপত্তি উপেক্ষা করে জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছুটে যেতে হবে।’

এ সম্পর্কিত আরও পড়ুন