আর্কাইভ থেকে এশিয়া

ফিলিস্তিনিদের পক্ষে যুদ্ধে যেতে চান ইউএফসি তারকা খেলোয়াড় চিমায়েভ

চেচেন বংশোদ্ভুত ইউএফসি তারকা খেলোয়াড় খামজাত চিমায়েভ ফিলিস্তিনিদের পক্ষে এবং ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করার আকুতি প্রকাশ করেছেন। তিনি চেচেন নেতা রমজান কাদিরভের কাছে লেখা এক চিঠিতে যুদ্ধে যাওয়ার জন্য অনুমতি চেয়েছেন।

স্থানীয় সময় শনিবার ইউএফসির একটি ম্যাচ শেষে এক আবেগঘন সাক্ষাৎকারে ফিলিস্তিনিদের পক্ষে যুদ্ধে যাওয়ার কথা বলেন চিমায়েভ। এই ম্যাচে তিনি সাবেক ইউএফসি চ্যাম্পিয়ন কামারু ওসমানকে পরাজিত করেন।

চিমায়েভ বলেন, আপনারা সবাই জানেন বিশ্বে এই মুহূর্তে কি হচ্ছে। চলতি সপ্তাহে খেলার খাঁচায় বন্দি থাকার জন্য আমি মোটেই সুখী ছিলাম না, আমি মোটেই সুখী নই শিশুদের মৃত্যুর ঘটনা দেখে।

চেচেন নেতা রমজান কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনি যদি অনুমতি দেন তাহলে এই অক্টোপাসের বিরুদ্ধে লড়াই করা আমার জন্য মোটেই সমস্যা নয়। আমি শপথ করে বলছি, আপনি অনুমতি দিলে আমিই প্রথম ফিলিস্তিনে যাব। আমি আপনার অনুমতি চাই এবং ফিলিস্তিনিদের পক্ষে লড়াই করার জন্য আমাকে আপনি একটি অস্ত্র দিন।’

চিমায়েভের এই বক্তব্যের পর রমজান কাদিরভ তাকে টেলিগ্রামে অভিনন্দন জানান। তিনি বলেন, চিমায়েভের এই বক্তব্য থেকে পরিষ্কার, ফিলিস্তিনি ভাইদের জন্য সত্যিকারের একজন মুসলমানের হৃদয় কিভাবে কাঁদছে।

গেলো ৭ অক্টোবর থেকে হামাস ও ইসরাইল যুদ্ধে জড়িয়ে পড়ার পর থেকেও এ পর্যন্ত দখলদার ইহুদিবাদী সেনাদের হামলায় সাড়ে চার হাজার ফিলিস্তিনি শহীদ হয়েছেন যার মধ্যে প্রায় অর্ধেকই শিশু।

এ সম্পর্কিত আরও পড়ুন