আর্কাইভ থেকে দুর্ঘটনা

ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষ, নিহত বেড়ে ১৫

ভৈরব জংশনের আগে জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় কন্টেইনারবাহী ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী এগারসিন্দুর ট্রেনের তিনটি বগি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ভয়াবহ এ সংঘর্ষের ঘটনায় আরও ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে। বাড়তে পারে হতাহতের সংখ্য। ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধার কাজে সহযোগীতা করছে র‌্যাব।

সোমবার (২৩ অক্টোবর) বিকেল ৪টার দিকে ভৈরব স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।  এ দুর্ঘটনায় হতাহতের সংখ্যা বেশ আরও বাড়তে পারে। নিহতদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে এখনও জানা যায়নি।

ভৈরব বাজার নদী ফায়ার সার্ভিসের ইনচার্জ আজিজুল হক গণমাধ্যমকে বলেছেনম, এখন পর্যন্ত ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, ট্রেনের নিচে এখনো কয়েকজন চাপা পড়ে আছেন। তাদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হচ্ছে। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে ময়মনসিংহ-চট্টগ্রাম ও সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ফায়ার সার্ভিসের সদস্যরা ট্রেনের ভেতরে আটকেপড়াদের উদ্ধারের চেষ্টা করছেন।

রেলওয়ের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারসিন্দুর ট্রেন ঢাকার দিকে রওনা হয়েছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্দুর ট্রেনের শেষের দুই-তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। মূলত সিগনালিংয়ের কোনো জটিলতার কারণে এমন ঘটনা ঘটেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন