আর্কাইভ থেকে ফুটবল

টুখেলের চেলসির জয়যাত্রা অব্যাহত

ইংলিশ ক্লাব চেলসি ল্যাম্পার্ডকে বরখাস্ত করে থমাস টুখেলকে নিয়োগ দেয়ার পর থেকেই ভয়ানক থেকে আরো ভয়ানক হয়ে উঠছে। টুখেলের অধীনে অনেক ম্যাচ খেললেও হারেনি একটি। সব শেষ গতরাতে প্রিমিয়ার লিগের ম্যাচে জয় পেয়েছে চেলসি। ঘরের মাঠে এবার এভারটনকে ২-০ গোলের ব্যবধানে পরাজিত করে শীর্ষ চারে নিজেদের অবস্থান আরও সংহত করেছে ব্লুজরা।

এ জয়ে নতুন কোচ থমাস টুখেল দায়িত্ব নেয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত রইল চেলসি।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য থাকলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না চেলসি। ৩১তম মিনিটে বেন গডফ্রের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ব্লুজরা। ডি-বক্সের বাঁ দিক থেকে মার্কোস আলোনসোর বাড়ানো নিচু ক্রস কাছ থাকা কাই হার্ভাটজের ফ্লিকে বল এভারটন ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ক্যালাম হাডসন-ওডোইয়ের ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান হার্ভাটজ, কিন্তু হ্যান্ডবল হওয়ায় গোল পাওয়া হয়নি। এর খানিক বাদে হাডসন-ওডোইয়ের শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান পিকফোর্ড।
 
৬৫তম মিনিটে সতীর্থের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে পড়া হার্ভাটজকে পিকফোর্ড ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন জর্জিনিয়ো। 

শেষ দিকে এভারটন গোলরক্ষক তিনটি দারুণ সেভ করে ব্যবধান আর বাড়তে দেননি।

২৮ ম্যাচে ১৪ জয় ও আট ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে এভারটন।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন