আর্কাইভ থেকে বাংলাদেশ

যারা পেলেন ‘আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২১’


বাংলাদেশের বীমা খাতে উল্লেখযোগ্য আবদানের ক্ষেত্রে যারা স্মরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন তাদের মধ্য থেকে বাছাই করে ৮টি ক্যাটাগরিতে ৪ জন ব্যক্তি ও ৪টি প্রতিষ্ঠানকে দেয়া হয়েছে ‘আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২১’। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে গেলো ১৭ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর হোটেল লা মেরিডিয়ান এর গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২১ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে স্যাটেলাইট চ্যানেল আরটিভি এবং আরটিভি ফেসবুক।

অনুষ্ঠানে আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি বলেন, 'শুরুতেই আমি স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বুঝতে পেরেছিলেন বীমা খাত মানুষের ঝুঁকিমুক্ত জীবনের জন্য অগ্রণী ভূমিকা রাখে তাই তিনি এই খাতকে এগিয়ে নেওয়ার জন্য নানামুখি কার্যক্রম চালু করেছিলেন। বীমা খাত বাংলাদেশের বেকারত্ব দূরীকরণ এবং কর্মসংস্থান সৃষ্টিতে ব্যাপক সফলতা অর্জন করেছে। আমার বিশ্বাস আজ যারা সম্মাননা পাচ্ছেন তাদের অগ্রযাত্রাকে এ সম্মাননা আরো বেগবান করবে।'

অনুষ্ঠানে আরটিভির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআই প্রেসিডেন্ট জনাব মোঃ জসিম উদ্দিন বলেন, 'স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্র পরিচালনা করেছিলেন মাত্র সাড়ে ৩ বছর। এই সময়ে তিনি যে নানামুখী কার্যক্রমের মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রাযাত্রার সূচনা করেছিলেন আজ আমরা সেই পথ ধরেই এগিয়ে যাচ্ছি। বর্তমান বাংলাদেশের যে অগ্রযাত্রা তা বঙ্গবন্ধুর উদ্যোগের সুফল। এ পথ ধরেই বাংলাদেশ এগিয়ে যাবে আরো বহুদূর।

অনুষ্ঠানে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্মজীবন শুরুই করেছিলেন জীবন বীমা দিয়ে। মাননীয় প্রধানমন্ত্রীও বলেছেন, অবসরে তিনি বীমা খাতে কাজ করবেন। সুতরাং এতেই বোঝা যায়, এই খাতের গুরুত্ব কত বেশি। বীমার মূল কাজই হলো, আপনি আমাদের সাথে যুক্ত হোন আপনার উন্নতি এবং নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। আরটিভি বীমা অ্যাওয়ার্ডস আয়োজনের মূল উদ্দেশ্যই হলো বীমা খাতকে আরো অগ্রগতির দিকে নিয়ে যাওয়া এবং এর সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া।'

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আ.ক.ম. মোজাম্মেল হক এমপি বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি জাতিকে ধাপে ধাপে মুক্তির দিকে নিয়ে গিয়েছেন। যখন রাজনীতি নিষিদ্ধ ছিল তখন তিনি বীমা কার্যক্রমের মধ্যদিয়ে সাধারণ মানুষের কাছে গিয়েছেন। তাদের মাঝে মুক্তির প্রেরণা যুগিয়েছেন। বিপদে পাশে দাঁড়িয়েছেন। আরটিভি তার জন্মদিনে এই সম্মাননা অনুষ্ঠান করে মূলত জাতির পিতার প্রতি সম্মান জানিয়েছে।'

সেরা বীমা ব্যক্তিত্ব- জনাব শেখ কবির হোসেন (প্রেসিডেন্ট, বাংলাদেশ ইন্সুরেন্স এসোসিয়েশন এবং চেয়ারম্যান, সোনার বাংলা ইন্সুরেন্স কোঃ লিঃ ও ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোঃ লিঃ) ও জনাব মোঃ নজরুল ইসলাম খান (কিউরেটর, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর)

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান ও পদক তুলে দেন উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক চিপ হুইপ; আরটিভির পরিচালক বেগম বিলকিস নাহার, আরটিভির ব্যবস্থাপনা পরিচালক জনাব হুমায়ুন কবির বাবলু; ড. এম. মোশাররফ হোসেন-এফসিএ, চেয়ারম্যান, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ; অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন; ব্রি.জে. মো: সাজ্জাদ হোসাইন, মহাপরিচালক, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স; জনাব মতিউর রহমান, চেয়ারম্যান উত্তরা গ্রুপ, পরিচালক, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিঃ।

অনুষ্ঠানে কবিরুল ইসলাম রতনের কোরিওগ্রাফিতে ৩টি দলীয় নৃত্য পরিবেশন করে নৃত্যালোক, কোরাস গানের পরিবেশনায় ছিল আরটিভি ইয়াং স্টার এবং আরটিভি বাংলার গায়েনের টপ টেন শিল্পীবৃন্দ।

আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২১ এর পুরো আয়োজন ছিল ‘ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড’ এর সৌজন্যে, সহযোগিতায়- ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, জনতা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, এক্সপ্রেস ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, প্রভাতী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

শাহরিয়ার ইসলাম এর প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শান্তা জাহান। পুরো অনুষ্ঠানটি তত্ত্বাবধান ও পরিচালনা করেছে আরটিভি অনুষ্ঠান বিভাগ।

এ সম্পর্কিত আরও পড়ুন