আর্কাইভ থেকে জাতীয়

৩ দলের সমাবেশ নিয়ে যা জানালো ডিএমপি

২৮ অক্টোবর রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপিকে রাস্তায় সমাবেশ না করার আহবান জানিয়ে খোলা মাঠে করার অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)।

আরও জামায়তকে কোনোভাবেই সমাবেশ করতে দেয়া হবে না। জামায়াতের বিষয়ে আমাদের অবস্থান একদম পরিস্কার। তাদের জন্য ডিএমপি জিরো টলারেন্স অবস্থানে থাকবে। জানিয়েছেন ডিএমপি যুগ্ম কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এ বিষয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিপ্লব কুমার সরকার জানায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশ দুই দলকে চিঠি দিয়েছে। সমাবেশকে ঘিরে এখন পর্যন্ত কোনো নাশতার তথ্য না থাকলেও সতর্ক অবস্থানে আছে তারা।

২৮ অক্টোবর ঢাকায় পাল্টাপাল্টি সমাবেশের ডাক দিয়েছে দেশের দুই বড় রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি। আর তাই পছন্দসই স্থানে সমাবেশ করার অনুমতিও ডিএমপি কাছে চেয়েছে এই দুই দল।

ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, জনগণের কথা মাথায় রেখে আওয়ামী লীগ বায়তুল মোকাররমের দক্ষিণ গেট আর বিএনপিকে নয়াপল্টনের সড়কে সমাবেশ না করার আহবান জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

ডিএমপি বলছে, কোনো উন্মুক্ত স্থানে কিংবা মাঠে সমাবেশ করতে। এজন্য দুই দলের কাছ থেকেই বিকল্প ২টি করে ভেন্যুর নাম চেয়েছে তারা।

একই দিনে শাপলা চত্বরে সমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। তারা অনুমতি না চেয়ে শুধু সহযোগিতা চেয়েছে পুলিশের কাছে।

ডিএমপি বলছে, জামায়েতকে কোনোভাবেই সমাবেশ করার অনুমতি দেয়া হবে না।

এ সম্পর্কিত আরও পড়ুন