আর্কাইভ থেকে বাংলাদেশ

শীতলক্ষ্যা কার্গোর ধাক্কায় লঞ্চডুবি, তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জের কয়লাঘাটে শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয়। লঞ্চডুবির কারণ উদঘাটন করে দায়ীদের শনাক্ত করবে এ কমিটি।

আজ রোববার (২০ মার্চ) মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আ ন ম বজলুর রশীদকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়।

বিআইডব্লিউটিএর পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক) মুহাম্মদ রফিকুল ইসলামকে কমিটির সদস্যসচিব করা হয়েছে। এছাড়া নৌ-পরিবহন অধিদপ্তরের নটিক্যাল সার্ভেয়ার অ্যান্ড এক্সমিনার ক্যাপ্টেন আবু সাইদ মোহাম্মদ দেলোয়ার রহমানকে কমিটির সদস্য করা হয়েছে।

কমিটিকে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে তিন কার্যদিবসের মধ্যে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

নারায়ণগঞ্জ লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান বলেন, বেলা ২টার দিকে টার্মিনাল থেকে যাত্রীবাহী লঞ্চটি মুন্সিগঞ্জের উদ্দেশে রওনা হয়েছিল। যাওয়ার পথে লঞ্চটিকে পেছন থেকে ধাক্কা দেয় সিটি গ্রুপের মালিকানাধীন রূপসী-৯ কার্গো। এতে লঞ্চটি ডুবে যায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, রোববার বেলা আড়াইটার দিকে বন্দর থানার আল আমিন নগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে একটি কার্গো জাহাজের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

এ সম্পর্কিত আরও পড়ুন