আর্কাইভ থেকে বাংলাদেশ

শীতলক্ষ্যা কার্গোর ধাক্কায় লঞ্চডুবি, চালকসহ এমভি রুপসী-৯ জাহাজ আটক

নারায়ণগঞ্জের কয়লাঘাটে শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় দায়ী এমভি রুপসী-৯ মালবাহী জাহাজটি চালকসহ আটক করা হয়ছে।

এদিকে, নারায়ণগঞ্জের কয়লাঘাটে শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয়। লঞ্চডুবির কারণ উদঘাটন করে দায়ীদের শনাক্ত করবে এ কমিটি।

নারায়ণগঞ্জ লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান বলেন, বেলা ২টার দিকে টার্মিনাল থেকে যাত্রীবাহী লঞ্চটি মুন্সিগঞ্জের উদ্দেশে রওনা হয়েছিল। যাওয়ার পথে লঞ্চটিকে পেছন থেকে ধাক্কা দেয় সিটি গ্রুপের মালিকানাধীন রূপসী-৯ কার্গো। এতে লঞ্চটি ডুবে যায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, রোববার বেলা আড়াইটার দিকে বন্দর থানার আল আমিন নগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে একটি কার্গো জাহাজের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার অনেকেই নিয়মিতভাবে এই নৌ-রুট ব্যবহার করেন। ডুবে যাওয়া লঞ্চটিতে যাত্রী হিসেবে বেশ কয়েকজন শিক্ষার্থীও ছিলেন বলে জানা গেছে। দুর্ঘটনার পরপরই যাত্রীদের স্বজনরা নদীপাড়ে ভিড় করেন। উদ্ধার হওয়া মরদেহ সনাক্ত হলে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত শিশুসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন