আর্কাইভ থেকে দেশজুড়ে

নরসিংদীতে একশত ডেকচিতে চলছে রান্না

নরসিংদী পৌরসভার সাবেক ২ বারের মেয়র, বর্তমানে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নরসিংদী ১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কামরুজ্জামান কামরুল কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে আজ শনিবার (২৮ অক্টোবর) ঢাকায় ‘শান্তি সমাবেশে’ যোগ দেবেন।

শান্তি সমাবেশে প্রস্তুতি হিসেবে ইতিমধ্যে একশ বাস ভাড়া করা হয়েছে। সকাল ১১টার দিকে নেতা-কর্মীদের আপ্যায়নের জন্য একশত ডেকচিতে  মুরগ,ডিম,পোলাও রান্নার আয়োজন চলছে।

শুক্রবার (২৭ অক্টোবর) শহরের শাপলা চত্ত্বরে তার দলীয় কার্যালয়ে রান্নাবান্নার কাজ শুরু হয়।

রান্নার দায়িত্বে থাকা বাবুর্চি মোঃ কাজল মিয়া বলেন, বারশত পঞ্চাশটি মুরগি জবাই করা হয়েছে। সন্ধ্যা থেকে  একশত ডেকচিতে মোরগ, পোলাও ডিম রান্না করা চলছে। এগুলো প্যাকেট করা হবে।

কামরুজ্জামান কামরুল এর ব্যক্তিগত দলীয় কার্যালয়ে গিয়ে দেখা যায়, মূল অফিসের  সামনে  বড় একটি ফাঁকা জায়গায় রান্নার ডেকচি সাজানো। এক পাশে মুরগি, এক পাশে ডিম,আরেক পাশে পোলাও রান্না শেষে প্রস্তুত করা হচ্ছে। পাশে চাল, ডাল, তেল, ডিম স্তূপ করে রাখা। কামরুলের কর্মী-সমর্থক ও স্বেচ্ছাসেবীরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। বাবুর্চিরা রান্নার কাজ করছেন। মাঝেমধ্যে কামরুজ্জামান কামরুল  এসে দিকনির্দেশনা দিচ্ছেন।

কামরুজ্জামান কামরুল বলেন, আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’ সফল করতে নরসিংদী থেকে  থেকে বিপুলসংখ্যক নেতা-কর্মী নিয়ে তিনি ঢাকায় যাবেন। এ জন্য বেশ কয়েক দিন ধরেই প্রস্তুতি নিচ্ছেন। এক শতাধিক যানবাহন ভাড়া করা হয়েছে। পাঁচ হাজার মানুষ নিয়ে তিনি সমাবেশে যোগ দেবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন