আর্কাইভ থেকে আওয়ামী লীগ

শুরু হয়েছে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ

সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে রাজধানীতে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ।

শনিবার (২৮ অক্টোবর) দুপুর দেড়টার পরেএ সমাবেশ শুরু হয়।

কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি বিভিন্ন পর্যায়ের নেতারা ইতিমধ্যে সমাবেশে যোগ দিয়েছেন। এছাড়াও উপস্থিত আছেন লাখো নেতাকর্মী।

ক্রিকেট খেলার স্ট্যাম্প ও পাইপে জাতীয় পতাকা এবং লাঠি হাতে শান্তি সমাবেশে উপস্থিত হয়েছে তারা।

সাড়ে ১১টার দিকে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে সমাবেশের কার্যক্রম শুরু হয়। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ এ শান্তি সমাবেশের আয়োজন করে।

অনুষ্ঠান শুরুতে লোকসংগীত পরিবেশন করেন শিল্পী লিপি সরকার। তারপর ফকির শাহাবুদ্দিনসহ আরও কয়েকজন শিল্পী গান পরিবেশন করেন।

এর আগে নির্ধারিত সময়ের আগেই সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ইতোমধ্যে সমাবেশমঞ্চে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন। পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশের জন্য বায়তুল মোকাররম দক্ষিণ গেটের সামনে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। শুক্রবার রাতে আওয়ামী লীগকে তাদের পছন্দের জায়গাতেই ২০ শর্তে সমাবেশের অনুমতি দেয় পুলিশ।

এদিকে রাজধানীতে বড় দুই রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত রাজপথ। সমাবেশ ঘিরে নগরবাসীর নিরাপত্তায় রাজধানীর প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীর নয়াপল্টনে ইতোমধ্যেই বিএনপির মহাসমাবেশ নেতাকর্মীদের ঢল নেমেছে। লোকারণ্য নয়াপল্টন।

অপরদিকে বায়তুল মোকাররম দক্ষিণ গেটের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশে অংশ নিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী। আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও আজ রাজধানীতে বিভিন্ন দলের আরও ১১টি সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন