আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রধান বিচারপতির বাসভবনে দুর্বৃত্তদের হামলা 

প্রধান বিচারপতির বাসভবনের সামনে ককটেল বিস্ফোরণ এবং বাসভবনে ইটপাটকেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এছাড়া কাকরাইল পুলিশ বক্সেও আগুন দিয়েছে তারা।

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। এ ঘটনা পর কাকরাইল মোড়ে প্রধান বিচারপতির বাসভবনের সামনে বিজিব মোতায়েন করা হয়েছে। বর্তমানে পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এর আগে রাজধানীর কাকরাইল মসজিদের সামনে কয়েকটি বাস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। দুপুর ১২টার দিকে কয়েকজন কর্মী বৈশাখী পরিবহনের একটি গাড়িতে ভাঙচুর চালায়। পরে গাজীপুর পরিবহনের আরেকটি বাসে ভাঙচুর চালায় আরও কয়েকজন।

মহাসমাবেশ শুরুর আগে থেকেই কাকরাইল থেকে নটর ডেম কলেজ মোড় পর্যন্ত দুপাশের রাস্তায় হাজার হাজার নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। ব্যানার, প্ল্যাকার্ড হাতে মিছিল নিয়ে সভাস্থলে প্রবেশ করছেন তারা। বেগম জিয়ার মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও সরকার পতনের একদফা দাবিতে স্লোগানে মুখর হয়ে উঠেছে নয়াপল্টন।

মঞ্চে অবস্থান নিয়ে কর্মীরা ইতোমধ্যে নেতাকর্মীদের সংঘঠিত হওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য দিচ্ছেন। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিও তুলছেন তারা। বেলা বাড়ার পরপর কেন্দ্রীয় নেতারা মঞ্চে ওঠে বক্তব্য দেবেন।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, কাকরাইল ও হাইকোর্ট এলাকা থেকে আহত দুইজন হাসপাতালে এসেছেন। তাদের জরুরি বিভাগর চিকিৎসা দেয়া হচ্ছে। তবে তারা কীভাবে আহত হয়েছেন, তা জানার চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরও পড়ুন