আর্কাইভ থেকে বাংলাদেশ

শামীমের সেঞ্চুরিতে ছন্দে ফেরার ইঙ্গিত

সাভার বিকেএসপিতে সিটি ক্লাবের বিপক্ষে মাত্র ৬৩ বলে সেঞ্চুরি হাঁকালেন আবাহনী লিমিটেডের শামীম হোসেন। তার শতকে দলীয় সংগ্রহ ৩০০ পার করেছে ঢাকা আবাহনী লিমিটেড। আগের ম্যাচেও রান পেয়েছিলেন শামীম। তবে সিটি ক্লাবের বোলারদের রীতিমত তুলোধুনো করলেন এ বাঁ-হাতি ব্যাটার।

সাভারে আগে ব্যাট করে আবাহনী। মুনিম ব্যর্থ হলেও নাঈম শেখের ৩৭, তৌহিদ হৃদয়ের ৪৬ রানে মোটামুটি ভালো স্কোর পাচ্ছিলো আবাহনী। ঝড়টা উঠে শামীম নামার পরেই। ১৩৪ রানে মোসাদ্দেকের বিদায়ের পরই ক্রিজে আসেন শামীম। দলের বিপদটা বাড়ে ১৩৮ রানের মাথায় তৌহিদের বিদায়ে। তবে বাকিটা বেশ ভালোভাবে সামাল দিয়েছেন শামীম ও জাকের আলী।

দুজনের ব্যাটে আবাহনী যখন সম্মানজনক স্কোরে চোখ রাঙাচ্ছিল ঠিক তখনই ব্যাট হাতে ঝড় তোলেন শামীম। ৪১ বলে ৫০ করার পর বাকি ৫০ রান করতে বল মোকাবিলা করেন মাত্র ২২টি।

অর্ধশত হাঁকানোর পরপরই ৪৬তম ওভার করতে আসেন আব্দুল হালিম। ঐ ওভারে তিন চার ও এক ছয়ে ৬৫ থেকে ৮৪ রানে পৌঁছান শামীম। তাঁর ব্যাট থেকে শতক আসে ৪৮তম ওভারের তৃতীয় বলে। ঐ বলে এক রান নিয়ে মাত্র ৬৩ বলে শতক পূর্ণ করেন শামীম।

শামীমের পাশাপাশি অর্ধশত হাঁকান জাকেরও। সে অপরাজিত ছিল ৫৯ বলে ৬৫ রান করে। শামীমের অপরাজিত ১০৮ ও জাকের ৬৫ রানে ভর করে ৩০৯ রান করে আবাহনী লিমিটেড।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন