আর্কাইভ থেকে জাতীয়

উন্নয়নে বাধা দেয়ার কাজ করছে চক্রটি : পরিকল্পনামন্ত্রী

৭১-এর বিরোধী শক্তিরা এখনও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। উন্নয়নে বাধা দেয়ার কাজ করছে চক্রটি। তবে তারা সফল হবে না। বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রোববার (২৯ অক্টোবর) নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, অস্ত্র ব্যবসার মতো ওষুধের পেছনেও ব্যবসা আছে। ওষুধের ব্যয় বাড়ছে। এর পেছনে বাণিজ্য আছে। আমরা বুঝছি, কিন্তু ধরতে পারছি না। অস্ত্র বাণিজ্যও অনেকটা একই।

ওয়াসার পানির সমালোচনা করে পরিকল্পনামন্ত্রী বলেন, অনেকে বোতলের পানির ব্যবসা করছে। অথচ সুইজারল্যান্ডে বোতলের পানি খায় না, ট্যাপের পানি খায়। এখন গ্রামেও বোতলের পানি বিক্রি হয়। ওয়াসার পানি নিরাপদ নয়। কদিন পরপর ব্যাকটেরিয়া পাওয়া যায়।

তিনি বলেন, গ্রামে একসময় কলেরা ছিল, কিন্তু এখন নেই। আমার পরিবারের একজন কলেরায় মারা যায়। তাই আমি বলতে চাই, পানির অনেক ভূমিকা আছে। গ্রামে খালবিলও ইজারা দেওয়া হয়েছে। অথচ এ বিলের জন্য অনেক মানুষ মাছ খেতে পারতো। কিন্তু এখন গ্রামের মানুষ এসব খালে নামতেও পারে না। এই অবিচার থেকে বের হওয়া দরকার।

তিনি আরও বলেন, শেখ হাসিনা দেশবাসীর জন্য নিবেদিত প্রাণ। গ্রামে টিউবওয়েল ও কালভার্ট তৈরি হচ্ছে। শহরের পানির ট্যাংকি গ্রামে করা হয়েছে। হাইওয়ে নির্মাণ হচ্ছে। মানুষের কল্যাণে শেখ হাসিনা কাজ করছেন। প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের সরকার জবাবদিহিমূলক সরকার।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন