আর্কাইভ থেকে বিএনপি

‘ক্রাইম সিন’ সরিয়ে নিলো সিআইডি

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে মঙ্গলবার (৩১ অক্টোবর) ক্রাইম সিন তুলে নিয়েছে সিআইডি। তবে, দলটির কার্যালয়ে চারপাশে অবস্থান করছে পুলিশ। আর কার্যালয়ে কলাপসিবল গেটে এখনও ঝুলছে তালা। আসেনি দলটির কোনো নেতাকর্মী।

এর আগে ২৮ অক্টোবর মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর দলটির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে বাঁশের খুঁটি দিয়ে সিআইডির ‘ক্রাইম সিন’ লেখা ফিতা দিয়ে ঘেরাও করে রাখা হয়েছিল। পরের দিন ২৯ অক্টোবর সেখান থেকে ‘হামলার’ ১০ ধরনের আলামতও সংগ্রহ করে সিআইডির সদস্যরা। এরপর গতকাল (৩০ অক্টোবর) পর্যন্ত বিএনপির কার্যালয়ে সিআইডির নিয়ন্ত্রণ ছিল।

কার্যালয়ে সামনে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেছেন, সোমবার (৩০ অক্টোবর) মধ্যরাতে ক্রাইম সিন মুক্ত করে দেয়া হয়েছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। কিন্তু এখনও কার্যালয়ে অনেকটা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া গ্রেপ্তার এড়াতে এমনিতে বিএনপির নেতাকর্মীরা গেলো তিন দিন কার্যালয়ে আসেনি। এখন হয়তো কার্যালয়ে স্টাফরা আসতে পারে।

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমকে বলেছেন, ২৮ তারিখের মহাসমাবেশে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তো কিছু হয়নি। তাহলে কেন সেখানে ক্রাইম সিন দিয়ে ঘেরাও করে রাখা হবে? পুলিশ নিজেই হামলা করল আমাদের নেতাকর্মীদের ওপর। এখন আবার আমাদের কার্যালয় তারাই ঘেরাও করে রেখেছে।

তিনি বলেন, আমাদের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে। বাড়ি বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। ভাঙচুর করা হচ্ছে। নেতাদের না পেয়ে তাদের পরিবারের সদস্যদের নির্যাতন করা হচ্ছে। অনেক সময় পরিবারের সদস্যদের আটক করা হচ্ছে। অন্যদিকে দলের কার্যালয় পুলিশ নিয়ন্ত্রণে নিয়ে রাখছে। এ অবস্থায় স্বাভাবিকভাবে আমাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা বাধাগ্রস্ত হচ্ছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন