আর্কাইভ থেকে দেশজুড়ে

জামায়াত ও বিএনপির ঝটিকা মিছিল, ভাংচুর ও অগ্নিসংযোগ

পাবনার ঈশ্বরদীতে জামায়াতে ইসলাম এবং বিএনপি সমর্থিত নেতা কর্মীরা ঝটিকা মিছিল করেছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে শুরু করে উপজেলা শহরের রেলগেট ও স্টেশন রোডে বিএনপি এবং  দাশুড়িয়া বাজার ও ট্রাফিক মোড় এলাকায় বাংলাদেশ  জামায়াতে ইসলামী ঈশ্বরদী উপজেলা শাখার  নেতা কর্মীরা ঝটিকা মিছিল ও অবস্থান ধর্মঘট করেছে।

এ সময় ঈশ্বরদী শহরের প্রাণকেন্দ্র রেলগেটের পশ্চিমপাড়ে সকাল সোয়া ৬ টায় সিএনজি চালিত পাঁচটি অটোরিকশা ভাংচুর করে বিএনপি সমর্থিত নেতা কর্মীরা। পরে পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, উপজেলা স্বেচ্ছাসেবকদলের  একটি ঝটিকা মিছিল শহরের পশ্চিমটেংরী কাচারি পাড়া এলাকা থেকে শুরু করে রেলগেট ও স্টেশন রোড প্রদক্ষিণ করে। এসময় থাকা লোহার রড, পাইপ এবং বাঁশের লাঠি হাতে তারা রেলগেটের আশপাশে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিলবোর্ড ও ফেস্টুন ভেঙ্গে রাস্তায় আগুন জ্বালিয়ে দেয়। পরে পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিলে পালিয়ে যাওয়ার সময় রেলগেটের পশ্চিমপাড়ে দাঁড়িয়ে থাকা পাঁচটি অটোরিকশা ভাংচুর করে।

অপরদিকে ঈশ্বরদী উপজেলা শাখা জামায়াতের উদ্যোগে দাশুড়িয়ায় বিক্ষোভ মিছিল ও পথসভা হয়। ঈশ্বরদী উপজেলা শাখা জামায়াতে ইসলামী বাংলাদেশের সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলামের নেতৃত্বে দাশুড়িয়া বাজার থেকে শুরু হয়ে দাশুড়িয়ার ট্রাফিক মোড়  গোল চত্তরে এসে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

ঈশ্বরদী উপজেলার বিভিন্ন অঞ্চল ঘুরে দেখা যায়, আওয়ামীলীগ সমর্থিত নেতা কর্মীরা এলাকা ভেদে দলবদ্ধ হয়ে রাস্তার মোড়ে মোড়ে অবস্থান করছে। বিএনপি জামায়াত যেন কোন রকম নৈরাজ্য তৈরী করতে না পারে সেজন্য তারা হাতে লাঠি, পাইপ নিয়ে অবস্থানের পাশাপাশি মোটর সাইকেল টহল অব্যাহত রেখেছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, সকালে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। এখন শহরের যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সড়কের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন