আর্কাইভ থেকে জাতীয়

সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান যুক্তরাজ্যের

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরি করতে ও সহিংসতা পরিহার করে এবং সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে যুক্তরাজ্য।

আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক বৈঠকে এ আহ্বান জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক।

ইউকে ইন বাংলাদেশের এক্স হ্যান্ডেলে একটি পোস্টে এ কথা জানানো হয়েছে। তবে কোথায় বৈঠকটি অনুষ্ঠিত হয় ও এতে কারা কারা ছিলেন সে বিষয়ে কিছু লেখা হয়নি ওই পোস্টে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত ১০টায় করা ওই পোস্টে লেখা হয়েছে— বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলাপ করতে আজ সন্ধ্যায় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরি করতে ও সহিংসতা পরিহার করে এবং সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানায় যুক্তরাজ্য।

ওই পোস্টে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের সঙ্গে সারাহ কুকের একটি ছবিও যুক্ত করা হয়েছে।

British High Commissioner Sarah Cooke met Awami League leaders this evening to discuss the upcoming elections. The UK calls on all stakeholders to exercise restraint, eschew violence and work together to create the conditions for free, fair, participatory and peaceful elections. pic.twitter.com/ko4fjlegMl

— UK in Bangladesh 🇬🇧🇧🇩 (@UKinBangladesh) October 31, 2023

এ সম্পর্কিত আরও পড়ুন