আর্কাইভ থেকে দেশজুড়ে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দূরপাল্লার বাস নেই

বিএনপির ডাকা অবরোধের দ্বিতীয় দিনে গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গণপরিবহণ চলাচল নেই বললেই চলে। তাই স্কুল কলেজের শিক্ষার্থী ও পেশাজীবী মানুষের কর্মস্থলে পৌঁছাতে একমাত্র ভরসা তিন চাকার ব্যাটারিচালিত অটোরিকশা।

বুধবার (১নভেম্বর) সকাল থেকে উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর, চন্দ্রা, সফিপুর, মহানগরীর কোনাবাড়ী এলাকা ঘুরে দেখা যায়, দূরপাল্লার কোন গণপবহণ এসব এলাকা থেকে ছেড়ে যায়নি। তবে সকাল থেকে হঠাৎ হঠাৎ চলতে দেখা গেছে হাতেগুণা লোকাল বাস, মিনি বাস চলাচল করেছে। এছাড়াও কিছু মালবাহী ট্রাক চলাচল করছে।

অবরোধে বিশৃঙ্খলা ঠেকাতে মাঠে আছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যরা। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে দেখা যাচ্ছে পুলিশ, বিজিবি ও রেবের সদস্যদের।

এ দিকে অবরোধ বিরোধী বিক্ষোভ মিছিল করেছে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের এক অংশের নেতা কর্মীবৃন্দ। তারা কালিয়াকৈর বাজার থেকে মিছিলটি শুরু করে। পরে সাহেব বাজার ও কালিয়াকৈর বাইপাস হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে মিছিলটি শেষ করে।

গতকাল মঙ্গলবার ( দিনব্যাপী শিল্প শ্রমিকদের আন্দোলনে রণক্ষেত্রের পর মহাসড়কে পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে, র‍্যাব, বিজিবিসহ অন্যান্য বিভাগের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, মহাসড়কে বা আশপাশের কোন এলাকাতে সকাল থেকে কোন অপৃতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এবং বিএনপি সমর্থকদের কোন নাশকতাও দেখা যায়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পর্যাপ্ত ফোর্স মোতায়েন রয়েছে। আমরাও বিশেষ ভাবে নজরদারি করছি।  দেখে গেছে।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হক জানান, বুধবার সকাল থেকে কোথাও শ্রমিক আন্দোলনের খবর পাওয়া যায়নি। এছাড়া মহাসড়কের কোথাও অবরোধ, ভাঙচুরের ঘটনা ঘটেনি।

এ সম্পর্কিত আরও পড়ুন