আর্কাইভ থেকে ক্রিকেট

৪ রান আউটে অল্প রানেই গুটিয়ে গেল নেদারল্যান্ডস

আফগানিস্তানের বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে  প্রথম ওভারেই আউট হন  ওয়েসলি বেরেসি। এরপর ম্যাক্স ও’দাউদ ও কলিন অ্যাকারম্যান সেই চাপ সামলে এগিয়ে নিয়ে যেতে থাকেন দলকে।  তবে দুজনই হয়ে যান রান আউট। এরপর শুরু হয় ডাচ শিবিরে নিয়মিত উইকেটের পতন। শেষ পর্যন্ত ৪৬.৩ ওভারে ১৭৯ রানে অলআউট হয়ে যায় নেদারল্যান্ডস।

আজ শুক্রবার লখনৌর ইকানা স্টেডিয়ামে  ডাচরা মাত্র ৩ রানেই প্রথম উইকেট হারায়।  প্রথম উইকেট হারানোর পর ম্যাক্স ও’দাউড ও কলিন অ্যাকারম্যান মিলে গড়েন ৭০ রানের জুটি। ফিফটির পথে ছিলেন ম্যাক্স। কিন্তু ঝুঁকিপূর্ণ ২ রান নিতে গিয়ে ডিরেক্ট হিটে তার স্টাম্প ভাঙেন আজমতউল্লাহ ওমরজাই। এর আগে ম্যাক্স ৪০ বলে ৪২ রানে ফিরে যান তিনি।

এরপর অভিজ্ঞ ব্যাটার কলিন অ্যাকারম্যানও ২৯ রান করে রান আউট হয়ে ফিরে যান।  এরপর একশ পূর্ণ করার আগে পাঁচ ব্যাটারকে হারিয়ে বসে। মাঝে ব্যাটিংয়ের মূলস্তম্ভ ডাচ অধিনায়ক এডওয়ার্ডসও রানের খাতা খোলার আগে রানআউট। অপরপ্রান্তে তখনও লড়ছিলেন এঙ্গেলব্রেখ্ট।

শেষ পর্যন্ত ৮৬ বলে ৬টি চারের বাউন্ডারিতে ৫৮ করে তিনি হন রানআউট। এছাড়া তাদের আর কোনো ব্যাটারই উল্লেখযোগ্য অবদান রাখতে পারেনি। ফলে ৪৬.৩ ওভারেই ১৭৯ রানে থামে ডাচদের ইনিংস।

এ সম্পর্কিত আরও পড়ুন