আর্কাইভ থেকে বাংলাদেশ

হার দিয়েই বিশ্বকাপ শেষ টাইগ্রেসদের


পাকিস্তানের বিপক্ষে এক জয় নিয়েই শেষ হলো টাইগ্রেসদের এবারের যাত্রা। প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। নিগার সুলতানার দল নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেছে বড় ব্যবধানে। 

আজ রোববার (২৭ মার্চ) মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে রানে ১০০ রানে হেরেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ইংলিশদের তোলা ৬ উইকেটে ২৩৪ রানের জবাবে তারা ১২ বল বাকি থাকতে গুটিয়ে যায় ১৩৪ রানে।

আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও এবারই প্রথম মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নেয় বাংলাদেশ। আট দলের আসরের প্রথম পর্বে সাত ম্যাচ খেলে তারা হেরেছে ছয়টিতে।

বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা সুপ্তা ও শারমীন আক্তার প্রায় ১৮ ওভার খেলে রান তুলতে পারেননি চাহিদামত। ৪২ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত ২৩ রান করে শারমীন বিদায় নিলে ভাঙে জুটিটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। এর মাঝে লতা মণ্ডল ৩০, অধিনায়ক জ্যোতি ২২ ও শামীমা ২৩ রান করে কিছুটা লড়াই করেন কেবল। শেষ পর্যন্ত ৪৮ ওভারের মাথায় ১৩৪ রানে অলআউট হয়ে থামে বাংলাদেশ।

এর আগে প্রথমে বোলিংয়ে নেমে বাংলাদেশ চাপে ফেলে ইংলিশদের। ২৬ রানের মধ্যেই ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয় জাহানারা ও সালমা। এরপর ৬০ রানের জুটি করেন ট্যামি বিউমন্ট ও ন্যাট সাইভার। সেই জুটি ভাঙেন রিতু মনি। তবে সোফিয়া ডাঙ্কলিকে নিয়ে ৭২ রানের জুটি করেন ন্যাট সাইভার। এরপর ক্যাথরিন ব্রান্টের ২২ বলে ২৪ রানের ইনিংসে ইংল্যান্ড ২৩৪ রানের সংগ্রহ করে।

বাংলাদেশের হয়ে দুইটি উইকেট পেয়েছেন সালমা খাতুন। আর একটি করে উইকেট পেয়েছেন চার বোলার। তারা হলেন- জাহানারা আলম, রিতু মনি, ফাহিমা খাতুন এবং লতা মণ্ডল।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন