আর্কাইভ থেকে বাংলাদেশ

আমরা সরকারের উন্নয়ন দেখতে পাচ্ছি: জাপার মহাসচিব

সরকারের উন্নয়ন চোখে দেখতে পাচ্ছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। পক্ষান্তরে নিত্যপণ্যের দাম বৃদ্ধিও দেখতে পাচ্ছেন বলে জানান । আজ সোমবার (২৮মার্চ) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির এই এমপি এসব বলেন। 

এর আগে ২৭ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনাসভায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা সরকারের উন্নয়ন চোখে দেখতে পায় না, তাদের চোখের ডাক্তার দেখানো দরকার।

পয়েন্ট অব অর্ডারের আলোচনায় প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের প্রসঙ্গ টেনে চুন্নু বলেন, প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করছি যে আমরা দেখতে পাচ্ছি উন্নয়ন হচ্ছে অনেক। তবে আমরা দ্রব্যমূল্যের বৃদ্ধির কারণে মানুষের হাহাকারও দেখতে পাচ্ছি। আমাদের বাণিজ্যমন্ত্রী বলেছিলেন নিত্যপণ্য আমাদের অনেক আছে। তারপরও জিনিসপত্রের দাম বাড়ছে। খাদ্যমন্ত্রীও বলেছেন এ যাবতকালের সর্বোচ্চ— প্রায় ২০ লাখ টন খাদ্য গুদামে আছে। আমার প্রশ্ন— তারপরও চালের দাম এত বাড়লো কী কারণে?

তিনি বলেন, ‘আমি নিজেও বাজারে যাই। বাজারে গেলে মনে হয় না সরকার আছে, কোনও নিয়ন্ত্রণ আছে।’

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে জাপা এমপি বলেন, আমার এলাকা করিমগঞ্জ তারাইলে গত কয়েকদিন ধরে দিনে মাত্র ৫ ঘণ্টা বিদ্যুৎ থাকে। এই গরমে অসম্ভব কষ্টে আছি।

চুন্নুর বক্তব্যের জবাব দিতে গিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ দাবি করেন এককোটি কার্ড দেওয়ার পর জিনিসপত্রের দাম কমেছে।

এদিকে, চুন্নু সংসদে অসত্য বক্তব্য দিয়েছেন দাবি করে তথ্যমন্ত্রী বলেন, আপনি বাজারে যান বলেছেন। আপনি আসলে বাজারে যান না। আমি বাজারে যাই। এককোটি মানুষকে কার্ড বিতরণের পর অনেক পণ্যের দাম কমেছে। তেলের দাম কমেছে প্রতি লিটারে ১০ টাকা। পেঁয়াজের দাম বেড়েছিল। এখন হয়েছে ৩০ টাকা।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় এককোটি পরিবারকে কার্ড দেওয়া হয়েছে এবং সেই কার্ডের ভিত্তিতে প্রতি পরিবারে ৫ জন করে ৫ কোটি মানুষকে খাদ্যসামগ্রী বিক্রি করা হচ্ছে। এতেও খাদ্যপণ্যের দাম বেশ খানিকটা কমেছে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন