আর্কাইভ থেকে ক্রিকেট

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার ম্যাচে তাকিয়ে থাকবে বাংলাদেশও

নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা। কিউইদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। সেমিফাইনালে জায়গা করে নেওয়ার দৌড়ে দলটি পাকিস্তান এবং আফগানিস্তানের থেকে বেশ কিছুটা এগিয়ে আছে। লঙ্কানদের হারাতে পারলে তাদের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাবে। কিন্তু যদি তারা হেরে যায় তাহলে পাকিস্তান এবং আফগানিস্তান সেমিফাইনালে যাওয়ার অন্যতম দাবিদার হয়ে উঠবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেঙ্গালুরুতে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে মুখোমুখি হবে এই দু’দল।

চলতি ওডিআই বিশ্বকাপের নিউজিল্যান্ড এখনও পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছে। তারা তাদের প্ৰথম ৪টি ম্যাচে জয় পেয়েছিল এবং তারপরের চারটি ম্যাচে পরাজয়ের মুখোমুখি হয়েছিল। এই মুহূর্তে পয়েন্ট তালিকায় তারা চতুর্থ স্থানে রয়েছে। তাদের নেট রান রেট হল +০.৩৯৮ যা পাকিস্তান এবং আফগানিস্তানের তুলনায় ভালো।

শ্রীলঙ্কা সেমিফাইনালে যাওয়ার দৌড় থেকে ইতোমধ্যেই ছিটকে গেছে। তবে তারা অবশ্যই প্ৰথম আটে শেষ করতে চাইবে। তারা যদি এই কাজটি করতে না পারে তাহলে তারা চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এ অংশগ্রহণ করতে পারবে না।

এই টুর্নামেন্টে তাদের পারফরম্যান্স একেবারেই নজরকাড়া ছিল না। তারা ৮টি ম্যাচের মধ্যে মাত্র ২টি ম্যাচে জিততে পেরেছে। বাকি ৬টি ম্যাচে তারা হারের মুখোমুখি হয়েছে। সব শেষ ম্যাচে তারা হেরেছে বাংলাদেশের বিপক্ষে। এই মুহূর্তে পয়েন্ট তালিকায় তারা অষ্টম স্থানে রয়েছে। তবে তারা যদি এই ম্যাচটা জিতে যায় তাহলে বাংলাদেশের জন্য শেষ আটে থাকা নিয়ে সংশয় তৈরি হবে।

কাজেই বাংলাদেশের দর্শকেরাও তাকিয়ে থাকবে এই ম্যাচটার দিকে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন