আর্কাইভ থেকে অপরাধ

রাজধানীতে ১২ দিনে ১৭৩৭ জন গ্রেপ্তার : ডিএমপি

রাজধানীতে গেলো ২৮ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত ১২ দিনে নাশকতার ঘটনা ও মামলায় এক হাজার ৭৩৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পুলিশ।

বিএনপি-জামায়াতের ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর সহিংসতার ঘটনায় ৮ নভেম্বর পর্যন্ত ১২ দিনে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ। ২৮ অক্টোবরের পর থেকে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত মামলা হয়েছে ১১৯টি।

ডিএমপি জানায়, রাজধানীতে ২৮ অক্টোবর ৬৯৬ জন, ২৯ অক্টোবর ২৫৬ জন, ৩০ অক্টোবর ১৫৮ জন, ৩১ অক্টোবর ১৪১ জন, ১ নভেম্বর ৯৬ জন, ২ নভেম্বর ৬০ জন, ৩ নভেম্বর ৫৮ জন, ৪ নভেম্বর ৩৭ জন, ৫ নভেম্বর ৫২ জন, ৬ নভেম্বর ৮২ জিন, ৭ নভেম্বর ৬০ জন এবং সর্বশেষ গতকাল ৮ নভেম্বর ৪১ জনকে গ্রেপ্তার করেছে ডিএমপি। এখন পর্যন্ত মোট গ্রেপ্তারের সংখ্যা ১ হাজার ৭৩৭ জন।

উল্লেখ্য, গেলো সপ্তাহের ২৮ অক্টোবর রাজধানীতে বড় ধরনের সমাবেশ করে বিএনপি, জামায়াত ও আওয়ামী লীগ। সেদিন দুপুরের দিকে বিএনপির সমাবেশে আসা লোকজনের সঙ্গে কাকরাইল মোড়ের কাছে আওয়ামী লীগের সমাবেশগামী লোকজনের সংঘর্ষ শুরু হয়। পুলিশ সেখানে হস্তক্ষেপ করার পর এক পর্যায়ে প্রধান বিচারপতির বাসভবনে হামলা হয় এবং বেশকিছু গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। উপস্থিত সাংবাদিকদেরও ব্যাপক মারধর করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন