আর্কাইভ থেকে বাংলাদেশ

ইমরান খানকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে : পিটিআই

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। এ অভিযোগ করলেন তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের- পিটিআই নেতা ফয়সাল ভাওদা।

এদিকে, গেলো সোমবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তোলে বিরোধী দলগুলো। প্রস্তাব পেশ হওয়ার পরই ৩১ মার্চ বিকেল চারটা পর্যন্ত অধিবেশন মুলতবি ঘোষণা করেন ডেপুটি স্পিকার কাসিম খান। স্পিকার আসাদ কায়সার বলেছেন, আগামী শনি ও রোববার এ নিয়ে আবার অধিবেশন শুরু হবে।

পাকিস্তানের সংসদে আসন সংখ্যা ৩৪২। ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটে সফল হতে হলে বিরোধীদের প্রয়োজন পড়বে ১৭২ ভোট।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন জোট সরকার থেকে বেরিয়ে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান বা এমকিউএম-পি। এতে বিপাকে পড়েছেন ইমরান খান।

অপরদিকে, ইমরান খানকে ক্ষমতাচ্যূত করতে মার্কিন প্রশাসন ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করা হচ্ছে। তবে এ অভিযোগ স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট বলছে, অনাস্থা প্রস্তাবে মার্কিন জড়িত থাকার অভিযোগ এবং প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে ‘হুমকি চিঠি’ ভিত্তিহীন’। তবে মার্কিন সরকার পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে, এবং পাকিস্তানে আইনের শাসন সমর্থন করে।

এ সম্পর্কিত আরও পড়ুন