আর্কাইভ থেকে আওয়ামী লীগ

এই সরকার আরও ৫ বছর থাকলে উপজেলাতেও ট্রাফিক জ্যাম হবে

আওয়ামী লীগ সরকার যদি আরও পাঁচ বছর ক্ষমতায় থাকে তাহলে উপজেলা গুলোতেও ‘ট্রাফিক জ্যাম’ সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। 

স্থানীয় সরকারমন্ত্রী বলেন,আওয়ামী লীগ সরকার  ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকে দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। তাই সড়কে ব্যক্তিগত গাড়ি বেড়েছে। এই সরকার যদি আরও পাঁচ বছর ক্ষমতায় থাকে, তাহলে উপজেলাতেও গাড়ির লাইন লেগে যাবে। 

বুধবার (৬ এপ্রিল) জাতীয় সংসদে রাজধানীর যানজট নিয়ে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের সমালোচনার উত্তরে দেশের অর্থনৈতিক উন্নয়নের কথা তুলে ধরে তিনি এ কথা বলেন। 

জবাবে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, হারুন সাহেবকে বলি, আল্লাহ যদি বাঁচায় রাখে, আওয়ামী লীগ আরেকটা মেয়াদ ক্ষমতায় থাকে, তাহলে আপনে দেখবেন যে, উপজেলায় ট্রাফিক জ্যাম হবে। আপনি (হারুনুর রশিদ) বায়ু দূষণ ও শব্দ দূষণের কথা বলেছেন। আমরা ঢাকার মতিঝিলে অফিস ছিল। গুলশানে আসতাম, ১০ থেকে ১৫ মিনিট লাগত। এখন লাগে আমার অনেক বেশি সময়। 

কেন লাগে? কারণ আমাদের আয় অনেক বাড়ছে। ৩০০ থেকে ৪০০ ডলার মাথাপিচু আয়ের দেশ থেকে ২ হাজার ৫৯১ ডলার মাথাপিছু ডলারের দেশ। এখন সবাই গাড়ি কিনছেন। 

এর আগে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, শব্দ দূষণ বলেন, বায়ূ দূষণ বলেন, পানি দূষণ বলেন, মশার উপদ্রব বলেন, বর্জ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে সাংঘাতিক বিপর্যয় বলেন, এবং অপরিকল্পিত নগরায়ণের কারণে ঢাকা শুধু নয়, গোটা বাংলাদেশ একটি অবাসযোগ্য দেশে পরিণত হতে যাচ্ছে। 

সংসদে জেলা পরিষদ (সংশোধন) বিল-২০২২ এর ওপর আলোচনায় হারুন বলেন, ঢাকা আজকে নিশ্চল নগরীতে পরিণত হয়েছে। টানা ১৫ বছর আপনারা (আওয়ামী লীগ) ক্ষমতায়, কিন্তু ঢাকা শহরের একটা ভয়াবহ দুরাবস্থা। আজকে বাসা থেকে সচিবালয় যেতে তিন ঘণ্টা লেগে যাচ্ছে। 

রোজাদাররা অফিস থেকে বাসায় এসে ইফতার করতে পারছেন না। মসজিদে তারাবির নামাজ পড়তে গেলে মশার উপদ্রবে নামাজে বিঘ্নিত হচ্ছে। এই জায়গাগুলোতে কী পদক্ষেপ গ্রহণ করবেন? এমন প্রশ্নের জবাবে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ঢাকা শহরের কথা বলছেন, এখানে মানুষ যেভাবে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছে, সবাই ঢাকায় মুভ করছ। সারা পৃথিবীতেই এমন হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন