আর্কাইভ থেকে বিএনপি

‘আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বাসায় ককটেল মেরেছে’

ক্ষমতাসীনদের গুন্ডারা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বাসা লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী ও মির্জা আব্বাসের সহধর্মিণী আফরোজা আব্বাস।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর শাহজাহানপুরের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, সকালে একটি মোটরসাইকেলে কালো পোশাক পরা, মাথায় কালো হেলমেট পরা এক ব্যক্তি গেটের সামনে থেকে বাসায় ককটেল ছুড়ে মারে। এসময় বিকট শব্দ হয়। এর আগেও র‍্যাবের সদস্যরা তার বাসায় হামলা চালায়। পুলিশকে জানানো হলে, তারা দ্রুত আসলেও নাশকতাকারী কাউকে ধরার কোনো চেষ্টা করেনি।

সংবাদ সম্মেলনে আফরোজা আব্বাস অভিযোগ করেন, ছাত্রলীগ যুবলীগের ছেলেরা প্রেস-লেখা জ্যাকেট পরে ককটেল মেরেছে। এ সময় পুলিশ তাদের নিরাপদে ঘটনাস্থল ত্যাগে সহায়তা করে।

আব্বাসপত্নী আরও বলেন, এখানে প্রশাসনের সহযোগিতায় আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। তারা মির্জা আব্বাসকে মেরে ফেলতে চায়। কারণ মির্জা আব্বাস মারা গেলে মতিঝিল, পল্টন এলাকা তাদের আওতায় থাকবে। কিন্তু আব্বাস তো জেলে। আজ আমার পরিবারের লোকজন বা বাসার স্টাফরা মারা যেতে পারত।

এমন নাশকতার ঘটনায় মামলা করতে গেলে থানা কোর্ট মামলা নেয় না অভিযোগ করে তিনি বলেন, আমরা আমাদের জীবনে নিরাপত্তা চাই। নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা। আপনাদের সহযোগিতা কামনা করছি।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার সকালে এক বিবৃতিতে জানান, একটি ককটেল বিকট শব্দে বিস্ফোরিত হয় এবং অপর একটি ককটেল অবিস্ফোরিত থাকে। এ সময় পুরো বাড়ি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।

তিনি আরও জানান, মুহূর্তের মধ্যে বাসায় অবস্থান করা মির্জা আব্বাসের নিরাপত্তা কর্মীরা দৌড়ে গেলে মোটরসাইকেলটি নিরাপদে চলে যায়। এ সময় নিরাপত্তা কর্মীরা বাসার গেটের সামনে গিয়ে ৬ থেকে ৮ জন পুলিশকে বহন করা ৩ থেকে ৪টি মোটরসাইকেল অবস্থান করতে দেখেন।

উল্লেখ্য, বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার হয়ে কারাবন্দি বিএনপির অন্যতম জ্যেষ্ঠ নেতা মির্জা আব্বাস। তার অনুপস্থিতিতে তার বাসায় হামলা চালানো হয়েছে।

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন