আর্কাইভ থেকে বাংলাদেশ

কলাবাগানে স্কুলছাত্রী ধর্ষণ-হত্যা: হাইকোর্টে দিহানের জামিন আবেদন

রাজধানীর কলাবাগানে ইংলিশ মিডিয়ামে পড়ুয়া স্কুলছাত্রীকে (১৭) ধর্ষণের পর হত্যার আসামি ফারদিন ইফতেখার ওরফে দিহান আজ শনিবার (৯ এপ্রিল) হাইকোর্টে জামিন আবেদন করেছেন। 

গেলো বছরের ৭ জানুয়ারি রাজধানীর ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ কলাবাগান থানায় ফোন করে জানায়, এক তরুণ এক কিশোরীকে হাসপাতালে মৃত অবস্থায় এনেছেন। কিশোরীর শরীরের স্পর্ষকাতর অঙ্গ থেকে অনবরত রক্ত ঝরছে।

এমন সংবাদ পেয়ে কলাবাগান থানার পুলিশ হাসপাতালে গিয়ে দিহানকে আটক করে। এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে দিহানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এ মামলায় গত বছরের ৮ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

চার্জশিটে বলা হয়, দিহানের ‘পাশবিক নির্যাতনে’ কিশোরীর মৃত্যু হয়েছে।

মামলার নথিপত্রের তথ্য অনুযায়ী, ২০২০ সালের নভেম্বর মাসে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে কিশোরীর সঙ্গে দিহানের পরিচয় হয়। এরপর তাদের মধ্যে মেসেঞ্জারে নিয়মিত কথা হতো। পরিচয়ের এক মাসের মাথায় গত বছরের ৬ জানুয়ারি দিহান মেসেঞ্জারে কিশোরীকে পরদিন তাদের বাসায় যেতে প্ররোচিত করেন।

ঘটনার দিন গৃহকর্মী বাসা থেকে চলে যাওয়ার পর দুপুর ১২টার দিকে ফোন দিয়ে কিশোরীকে বাসার বাইরে আসতে বলেন দিহান। কিশোরী তার বাসা থেকে বের হওয়ার পর তাকে নিজেদের বাসায় নিয়ে যান দিহান।

অভিযোগপত্রে আরও বলা হয়, কিশোরীকে ফুসলিয়ে নিজের বাসায় এনে ধর্ষণ করে পাশবিক নির্যাতন করে হত্যা করেন দিহান। ময়নাতদন্তের প্রতিবেদন নৃশংস ধর্ষণ ও ধর্ষণের ফলে ভুক্তভোগী কিশোরীর মৃত্যুর বিষয়টি প্রমাণ করে। 

মামলাটির তদন্ত কর্মকর্তা (আইও) পিবিআই পরিদর্শক খালেদ সাইফুল্লাহ ঘটনার সাক্ষী হিসেবে ৫০ জনের বেশি ব্যক্তির জবানবন্দি ১৬১ ধারায় রেকর্ড করেছেন।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন