আর্কাইভ থেকে ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফি সরতে পারে পাকিস্তান থেকে

২০২৫ সালে আট দলের অংশগ্রহণে এককভাবে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করার কথা পাকিস্তানের। কিন্তু হঠাৎ করেই ভিন্ন দিকে মোড় নিচ্ছে পরিস্থিতি। পাকিস্তান থেকে সরে যেতে পারে টুরনামেন্টি।

পাকিস্তান ও ভারতের মধ্যে রাজনৈতিক উত্তেজনার কারণে ভারতীয় ক্রিকেটারদের পাকিস্তান সফরে নিষেধাজ্ঞা দিয়েছে ভারত সরকার। গত এশিয়া কাপেও ভারত পাকিস্তানে যেতে না চাওয়ায় শেষ পর্যন্ত হাইব্রিড মডেলে শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টটি আয়োজন করে পাকিস্তান।

তাই চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি নিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসিকে জানিয়েছে, ২০২৩ এশিয়া কাপের মতো ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে ভারত যদি পাকিস্তানে খেলতে না যায়, তাদের ক্ষতিপূরণ দিতে হবে।

 

Pakistan is not hosting the ICC Champions Trophy. [Abhishek Tripathi]

Dubai is set to host the Champions Trophy or hybrid Model if the Indian Government doesn’t change the stance. pic.twitter.com/xNKhNckbmW

— Johns. (@CricCrazyJohns) November 27, 2023

এদিকে ভারতের বেশ কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনো দেশে আয়োজন করা হতে পারে। নতুন ভেন্যু হিসেবে এসেছে সংযুক্ত আরব আমিরাতের নাম। পুরো টুর্নামেন্ট মধ্যপ্রাচ্যের দেশটিতে হতে পারে। আবার সর্বশেষ এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলেও হতে পারে টুর্নামেন্টটি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন