আর্কাইভ থেকে বিএনপি

ক্ষমতা টিকিয়ে রাখতেই সরকার ডিজিটাল আইন করেছে: ফখরুল

এই সরকার গণতান্ত্রিক সরকার নয়। তারা জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা দখল করে বসে আছে। ক্ষমতা টিকিয়ে রাখতে তারা ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করেছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও মহানগর উত্তর বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, বেআইনিভাবে ভোটের আগের রাতে ভোট কেড়ে নিয়ে ক্ষমতা দখল করে বসে আছে। ডিজিটাল নিরাপত্তা আইন অবিলম্বে বাতিল করতে হবে। সেই সঙ্গে যুবদল নেতা মজনুসহ এই আইনে গ্রেফতার সবাইকে অবিলম্বে মুক্তি দিতে হবে।

মির্জা ফখরুল বলেন, বেগম জিয়াকে মিথ্যে মামলায় বেআইনিভাবে আটক করে রাখা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে তারেক রহমানকে দেশান্তরিত করা হয়েছে। আজকে ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। ডিজিটাল সিকিউরিটি আইনে সাধারণ জনগনের বিরুদ্ধে  মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে।

আওয়ামী লীগের উদ্দেশ্যে ফখরুল বলেন, আপনারা এতো ভয় পান কেন? সমাবেশের অনুমতি দিয়েও নেতাকর্মীদেরকে সমাবেশে আসতে দেন না। কারণ আপনাদের ভয় নেতাকর্মী ও জনগণ যদি জেগে ওঠে, তাহলে আপনাদের এই বেআইনি ক্ষমতা আর টিকে থাকবে না।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার সকল চেতনাকে ধ্বংস করে আমাদের অধিকার কেড়ে নিয়েছে। আমরা সমাবেশ থেকে স্পষ্ট করে বলতে চাই- খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও ২০ লাখ মানুষের বিরুদ্ধে দেয়া গায়েবি মামলাও প্রত্যাহার করতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার প্রমুখ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন