আর্কাইভ থেকে বাংলাদেশ

এই সংগ্রাম বিএনপির একার নয়,সবাইকে রাস্তায় নামতে হবে : আমীর খসরু

সবাইকে রাস্তায় নামতে হবে,ঘরে বসে এ সংগ্রামের সমাধান হবে না। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ।  রবিবার (১৭ এপ্রিল) রাজধানীর আসাদগেটে একটি মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে এ দোয়া ও ইফতার মাহফিল হয়। 

আমীর খসরু বলেন, জাতি কঠিন সময় অতিক্রম করছে। এই সমস্যা থেকে মুক্তির জন্য সবাইকে রাস্তায় নামতে হবে। যে আন্দোলনে আমরা নেমেছি সেখানে আমাদের জয়ী হতে হবে। এখানে পেশাজীবীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিগত দিনে আন্দোলন সংগ্রামে ছাত্র, শ্রমিকরা নেতৃত্ব দিয়েছে। কিন্তু বর্তমান বিশ্বের প্রেক্ষাপটে পেশাজীবীদের ভূমিকা একটা নতুন রূপ দিয়েছে।

এ ছাড়াও  তিনি বলেন, এই সংগ্রাম বিএনপির একার সংগ্রাম নয়। জাতি আগামী দিনে কোনদিকে যাবে এটাই নির্ধারণ হবে আমাদের এই সংগ্রামের মধ্য দিয়ে। বিশেষকরে গণতন্ত্রের পক্ষে, মানবাধিকারের পক্ষে, সাংবিধানিক, রাজনৈতিক অধিকারের পক্ষে, গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে একটি জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। 

ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. এসএম মাসুম বিল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার,ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ প্রমুখ।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন