আর্কাইভ থেকে দেশজুড়ে

নোয়াখালীতে স্বর্ণের দোকানে ডাকাতি, নৈশপ্রহরীকে হত্যা

নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট বাজারে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাত দলের সদস্যদের অস্ত্রের আঘাতে মো. শহীদ উল্যা নামে এক নৈশপ্রহরী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪ জন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টা থেকে শুক্রবার (৮ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টা পর্যন্ত এ ঘটনা ঘটে বলে গণমাধ্যম সূত্রে জানা যায়।

জানা যায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে চাপরাশিরহাট বাজারে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। রাতে বাজার পাহারা দেন পাঁচজন নৈশপ্রহরী। রাত সাড়ে ৩টার দিকে ২০/২৫জনের একদল ডাকাত একটি পিকআপ ভ্যান নিয়ে চাপরাশিরহাট পশ্চিম বাজার আসে। এ সময় তারা তিনজন নৈশপ্রহরীকে বেঁধে মুখে কসট্যাপ লাগিয়ে দেয়। তখন তারা ধস্তাধস্তি করতে গেলে প্রথমে শহীদ উল্যাহকে মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করে এবং পরে আরও দুজনকে পিটিয়ে আহত করে বেঁধে রাখে ডাকাত দলের সদস্যরা।

বিষয়টি টের পেয়ে বাজারে থাকা দুইজন সিএনজি চালক বের হয়ে আসলে তাদেরও মারধর করে বেঁধে রাখা হয়। পরে বাজারের মা-মনি জুয়েলার্স ও নূর জুয়েলার্স এর লকার ভেঙ্গে কয়েক’শ ভরি স্বর্ণ এবং নগদ অর্থ লুট করে নিয়ে যায়। ডাকাতির সময় দোকানগুলোতে ব্যাপক ভাঙচুর করে ডাকাতরা।

চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহি উদ্দিন টিটু গণমাধ্যমকে জানান, ডাকাত দল রাত সাড়ে তিনটা থেকে প্রায় সাড়ে ৪টা পর্যন্ত দুটি স্বর্ণের দোকানে লুটপাট চালায়। ডাকাতি শেষে তারা গাড়ি নিয়ে ফেনীর সোনাগাজীর দিকে চলে যায় বলে লোকজন জানিয়েছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাস্থল থেকে অনেকগুলো আলামত সংগ্রহ করা হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন