আর্কাইভ থেকে বাংলাদেশ

বিকেএসপিতে হবে প্রস্তুতি ম্যাচ

মূল লড়াইয় শুরু হওয়ার আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। তবে আগের ভেন্যু পরিবর্তন করে ঢাকাতে নিয়ে আসা হয়েছে প্রস্তুতি ম্যাচটির ভেন্যু। বিকেসপিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আগের সূচি অনুযায়ী চট্টগ্রামে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি খেলার কথা ছিল শ্রীলঙ্কার। তবে প্রথম টেস্টের ভেন্যু থেকে তা সরিয়ে আনা হয়েছে। নতুন সূচি অনুযায়ী বিকেএসপির সাভারে অনুষ্ঠিত হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি।

লঙ্কানদের বাংলাদেশ সফরের সূচি :  

৮ মে : বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা
১১-১২ : মে দুই দিনের প্রস্তুতি ম্যাচ, বিকেএসপি
১৫-১৯ : মে প্রথম টেস্ট, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২৩-২৭ : মে দ্বিতীয় টেস্ট, শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর
২৮ মে : বাংলাদেশ ছাড়বে শ্রীলঙ্কা

সেটি খেলেই ১২ মে চট্টগ্রাম রওনা দিবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৩ ও ১৪ মে অনুশীলন করে ১৫ মে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে নামবে লঙ্কানরা। প্রথম টেস্ট চলবে ১৫-১৯ মে পর্যন্ত।

তার পরের দিনই ঢাকায় উড়াল দিবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ২১ ও ২২ মে প্রাথমিক অনুশীলন সেরে পরেরদিন সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে দুই দল। সূচি অনুযায়ী ২৭-ই মে সিরিজ শেষ হয়ে ২৮ তারিখ বাংলাদেশ ছাড়বে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

আগামী ৮ মে বাংলাদেশে পা রাখবে লঙ্কানরা। ১০ ও ১১ মে বিকেএসপিতে খেলবে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি।

একনজরে শ্রীলঙ্কার প্রাথমিক স্কোয়াড : 
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিল মিশারা, কুশল মেন্ডিস, রোশেন সিলভা, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, শিরান ফার্নান্দো, মোহাম্মদ শিরাজ, প্রবীণ জয়াউইকরামা, লাসিথ এম্বুলদেনিয়া, জেফরে ভেন্ডারসে, লাকশিথা মুনাসিংহ্যাঁ ও সুমিন্দা লক্ষণ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন