আর্কাইভ থেকে বাংলাদেশ

নিজ দলের সাংগঠনিক সদস্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

পলাশবাড়ি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহিবুল হাসান মুকিতের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদে জেলার সাবেক ছাত্রলীগ নেতারা সংবাদ সম্মেলন করেছেন।

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক জেলা ছাত্রলীগ নেতা আনোয়ারুল কবির সজল। বক্তব্যে উল্লেখ করা হয়, পলাশবাড়ি উপজেলা আওয়ামীলীগের নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক মাহিবুুল হাসান মুকিত সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের যুগ্ম আহবায়ক এবং কেন্দ্রীয় কমিটির নেতা ছিলেন। 

তিনি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনির পিও ছিলেন। বর্তমানে তিনি পলাশবাড়ি-সাদুল্যাপুর আসনের সংসদ সদস্য অ্যাড. উম্মে কুলসুম স্মৃতির পিএস। তাঁর পিতা হাবিবুর রহমান ছিলেন গাইবান্ধা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক। তিনি ৭১’র মহান মুক্তিযুদ্ধে গোবিন্দগঞ্জের কাটাখালি ব্রিজ অপারেশনে অংশ গ্রহণ করেছিলেন। তাঁর মা স্বনামধন্য শিক্ষাবিদ প্রফেসর মালিহা খাতুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন।

 তিনি ১৯৬৯ এর গণঅভ্যূত্থানের দিনগুলোতে আগরতলা ষড়যন্ত্রমূলক মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ রাজবন্দীদের মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করেছেন। অথচ মাহিবুুল হাসান মুকিতের পিতা হাবিবুর রহমান জেলা জামাতের ভারপ্রাপ্ত আমীর ও মা মহিলা জামাতের সদস্য অভিযোগ তুলে মিথ্যাচার ও অপপ্রচার চালানো হচ্ছে।

উপজেলা শ্রমিক লীগে অনুপ্রবেশের চেষ্টাকারী পলাশবাড়িতে ২০০৪ সালে গণঅনাস্থা মানবপ্রাচীরে হামলাকারী বিএনপি নেতা সুরুজ হক লিটন ঈর্ষান্বিত হয়ে মাহিবুল হাসান মুকিতের বিরুদ্ধে অপপ্রচার শুরু করে। তার ইন্ধনেই সাবেক ছাত্রলীগার আমিরুল ইসলাম জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ তোলেন মুকিতের পিতা-মাতার বিরুদ্ধে।

এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউফসু আলী জোয়ারদারসহ তানভীর রায়হান তুহিন, ওয়াজেদ হাসান শাওন, মিজানুর রহমান মিজান, রাহাত মাহমুদ রনি, পলাশবাড়ি উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা মাহমুদুজ্জামান প্রান্ত প্রমুখ। 

 

এসআই/

 

এ সম্পর্কিত আরও পড়ুন