আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রয়োজনে হুইল চেয়ারে বসে প্রচারণা চালাবেন মমতা

অনেকটাই ভাল আছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। আঘাতের স্থানগুলি আগের থেকে অনেকটাই সেরে উঠেছে। শুক্রবার সকালে এক দফা আলোচনায় বসে তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা ছয় সদস্যের বিশেষ মেডিক্যাল বোর্ড। সেখানেই কোন পথে পরবর্তী চিকিৎসা চলবে, কোন পরীক্ষা করা হবে কি না-তা নিয়ে পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত হতে পারে। তবে হাসপাতাল সূত্রে জানা গেছে, যেসব সমস্যার কথা মমতা বলেছিলেন তার বেশিরভাগই এখন নিয়ন্ত্রণে। অনেকটা কমেছে বুকে ব্যথা, শ্বাসকষ্টও।

আনন্দবাজার পত্রিকা জানায়, বৃহস্পতিবার বিকেলে হাসপাতালের শয্যা থেকে ভিডিওবার্তায় মুখ্যমন্ত্রী বলেছিলেন, দুই-তিন দিনের মধ্যেই রাজনৈতিক কাজে ফিরতে চান তিনি। জানান, পায়ে সমস্যা থাকলেও প্রয়োজনে হুইল চেয়ারে করেই মিছিলে অংশ নেবেন।

ভিডিও বার্তায় সমর্থকদের শান্ত থাকারও আহ্বান জানান মমতা।

বৃহস্পতিবার মেডিক্যাল বোর্ডের পক্ষে জানানো হয়, মুখ্যমন্ত্রীর দ্রুত শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে হাসপাতাল থেকে কবে তাকে ছাড়া হতে পারে এখনও স্পষ্ট করে বলা হয়নি। কয়েকটি পরীক্ষার কথা বলেছে চিকিৎসকরা। তারা জানায়, সোডিয়ামের অভাব আছে শরীরে। মুখ্যমন্ত্রীর মাথায় ব্যথাও রয়েছে।

এদিকে, তৃণমূল নেত্রীর উপর এ ঘটনার প্রতিবাদে রাজ্যের জেলায় জেলায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বহু স্থানে ভাঙচুর করে পথ অবরোধও করেছে তৃণমূল সমর্থকরা। আজ তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে কি-না সে বিষয়ে কিছু জানা যায়নি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন