আর্কাইভ থেকে জাতীয়

পোল্যান্ডের নব-নির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

পোল্যান্ডের নব-নির্বাচিত প্রধানমন্ত্রী ডোনাল্ড ফ্রান্সিসজেক টাস্ককে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৩ ডিসেম্বর) পোল্যান্ডের প্রধানমন্ত্রীকে পাঠানো শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনা বলেন, পোল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় আপনাকে অভিনন্দন। এটি আপনার গতিশীল নেতৃত্বের প্রতি পোল্যান্ডের জনগণ এবং সরকারের আস্থার প্রতিফলন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

শেখ হাসিনা বলেন, আপনি ২০০৭ থেকে ২০১৪ সাল পর্যন্ত পোল্যান্ডের প্রধানমন্ত্রী এবং ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, পোল্যান্ডের জনগণ আবারও আপনার দূরদর্শী নেতৃত্ব থেকে উপকৃত হবে।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সমর্থনের জন্য পোল্যান্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ইউরোপীয় দেশগুলোর মধ্যে পোল্যান্ডই প্রথম স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছে এবং জাতিসংঘে বাংলাদেশের দ্বার খুলে দিতে ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় সদস্যপদ লাভের পাশাপাশি জাতিসংঘের বিশেষায়িত সংস্থাগুলোতে সমর্থন দিয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, দুই দেশের মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ সম্পর্ক এবং বন্ধুত্ব আরো সমৃদ্ধির জন্য শক্তিশালী ব্যস্ততার লক্ষ্যে আরও উন্নতির সাক্ষী হবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

পরিশেষে বাংলাদেশের প্রধানমন্ত্রী পোল্যান্ডের নতুন প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সুখ কামনা করেন এবং পোল্যান্ডের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন