আর্কাইভ থেকে আওয়ামী লীগ

স্বতন্ত্র প্রার্থীদের ওপর আওয়ামী লীগের নিয়ন্ত্রণ নেই : তথ্যমন্ত্রী

স্বতন্ত্র প্রার্থীদের ওপর আওয়ামী লীগের নিয়ন্ত্রণ নেই। শরিক দলকে স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে প্রতিযোগিতা করেই জিতে আসতে হবে। বললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) মিন্টো রোডে মন্ত্রীর বাসভবনে ঢাকা রিপোর্টাস ইউনিটির নবনির্বাচিত নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, জাতীয় পার্টি সবসময় আওয়ামী লীগের সহযোগী হিসেবে কাজ করে আসছে। তারা অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে। তারা আলাদা নির্বাচন করতে চাচ্ছে। তাদের সঙ্গেও সমঝোতা হবে।

তথ্য মন্ত্রী বলেন, শরিক দলকে যে ৭টি আসন দেয়া হয়েছে তা তাদের যোগ্যতা বিচার করে দেয়া হয়েছে। আর যাদের দেওয়া হয়নি, ভোটের মাঠে তাদের অবস্থা ভালো নয় বলে দেয়া হয়নি। তবে যেসব আসন শরিক দল রয়েছে সেখানে স্বতন্ত্রের সঙ্গে প্রতিযোগিতা করে জিতে আসতে হবে।

মন্ত্রী বলেন, জাতিসংঘের স্টেটমেন্টকে আমরা স্বাগত জানাই। কারা ভোটদানে বিঘ্ন সৃষ্টি করছে, ভোট প্রতিহত করার চেষ্টা করছে, আপনারা জানেন। বিএনপি-জামায়াত ঘোষণা দিয়েছে তারা ভোট প্রতিহত করবে। ভোটকেন্দ্রে যাতে মানুষ না যায়, সেজন্য তারা ভীতিসঞ্চার করছে, গাড়ি পোড়াচ্ছে, রেললাইন খুলে ফেলছে। সুতরাং আমি মনে করি এই বিবৃতি তাদের বিরুদ্ধে গেছে।

হাছান মাহমুদ বলেন, ওরা ২০১৩-১৪-১৫ সালে যেভাবে জ্বালাও-পোড়াও করেছিল, সেটি এখন পারছে না। এটিকে শূন্যের কোঠায় নামিয়ে আনা আমাদের দায়িত্ব। সেই লক্ষ্যে সরকার ও প্রশাসন কাজ করছে।

এ সম্পর্কিত আরও পড়ুন