আর্কাইভ থেকে বাংলাদেশ

অসাধু সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

যারা মানুষের এই প্রয়োজনীয় জিনিস নিয়ে কোনও রকমের খেলা খেলতে যাবে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। নিত্যপণ্যের অবৈধ মজুতদার এবং অসাধু সিন্ডিকেটের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিন। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২৪ এপ্রিল) নবনির্মিত ৪০টি ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনকালে সরকার প্রধান এ কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে মূল অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‌‌যদিও করোনার কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। অনেক উন্নত দেশে এখন খাদ্যের জন্য হাহাকার। তারপরও আমরা কিন্তু আমাদের সাধ্য মতো চেষ্টা করে যাচ্ছি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে।

প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধের কারণে বিদেশ থেকে যেসব জিনিস আমরা আমদানি করি সেগুলো আনা খুব কষ্টকর হয়ে গেছে, পাওয়া যাচ্ছে না। অনেক দেশ তাদের উৎপাদিত পণ্য আর রপ্তানি করছে না বা তারাও বিপদে আছে। সেই ক্ষেত্রে আমাদের দেশে আমাদের যে মাটি ও মানুষ আছে এটাই ব্যবহার করে নিজেদের স্বয়ং সম্পূর্ণ হতে হবে।

তিনি বলেন, ‌এক ইঞ্চি জমিও আমাদের অনাবাদি থাকবে না। যেখানে যার যতটুকু আছে তা আবাদ করবেন। নিজের প্রয়োজনীয় জিনিস নিজেরা উৎপাদন করে নিজেরা ব্যবহার করার ব্যবস্থা নিতে হবে।

সরকার প্রধান বলেন, মানুষের সার্বিক অর্থনৈতিক উন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। সেই কাজের সুফলটা মানুষ যাতে পেতে পারে সেটাই আমরা চাই।

এ সম্পর্কিত আরও পড়ুন