আর্কাইভ থেকে ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

সাদা বলের ক্রিকেটে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। কিউই সফরে আর মাত্র কয়েক ঘণ্টা পরেই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

শনিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টায় মূল ম্যাচের আগে টসের জন্য মাঠে নামেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। সেখানে টসে জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শান্ত।

এ দিকে ম্যাচটি ঠিকমতো হওয়া নিয়ে রয়েছে শঙ্কা। আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টি নামার কথা বলা হয়েছে। টসের পরে ডানেডিনে হালকা বৃষ্টি নামতেও দেখা যায়। তবে সেই বৃষ্টি থামলেও মেঘাচ্ছন্ন আবহাওয়ার মধ্য দিয়েই খেলা চালিয়ে যেতে হবে।

ম্যাচটিতে বাংলাদেশ দলে ফিরেছেন সৌম্য সরকার। এছাড়া ছুটি কাটিয়ে ফিরেছেন লিটন দাস। দলে আছেন আফিফ হোসেনও। অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে ম্যাচটিতে অভিষেক হয়েছে অলরাউন্ডার জশ ক্লার্কসন ও পেসার উইলিয়াম ও’রুর্কের।

বাংলাদেশের একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, এনামুল হক, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ডের একাদশ

উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, হেনরি নিকোলস, টম ল্যাথাম, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, জ্যাকব ডাফি ও উইলিয়াম ও’রুর্ক।

এ সম্পর্কিত আরও পড়ুন