আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকা থেকে কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন তিন দিনের সফরে ঢাকায় এসে পৌঁছান ।সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। পরে রাজধানীর একটি হোটেলে পররাষ্ট্রমন্ত্রী ও ডেনমার্কের উন্নয়নবিষয়ক মন্ত্রী একটি সমঝোতা স্মারকে সই করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডেনমার্কের রাজকুমারী। পরে ম্যারি এলিজাবেথ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। 

ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন বাংলাদেশে সফরে এসে কক্সবাজারে ভ্রমণে গেছেন। আজ সোমবার (২৫ এপ্রিল) বিকেলে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজার যান তিনি।

আগামীকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) রাজকুমারী বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন এবং রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে স্থানীয়দের সঙ্গে আলোচনা করবেন। এছাড়া বুধবার রাজকুমারী কক্সবাজার থেকে হেলিকপ্টারে করে সাতক্ষীরা যাবেন এবং সুন্দরবন অঞ্চলের বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন বলে জানা গেছে।

জানা যায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল ৩টা ৪৫ মিনিটে ড্যানিশ রাজকুমারীকে নিয়ে ইউএস-বাংলার একটি ফ্লাইট কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায়। বিকেল ৫টায় কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

 আগামী বুধবার রাতে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজকুমারী মেরির তুরস্কের ইস্তাম্বুলের উদ্দেশে যাত্রার কথা রয়েছে।


এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন