আর্কাইভ থেকে আবহাওয়া

১০ ডিগ্রীতে কাঁপছে উত্তর-পশ্চিমাঞ্চলের জনপদ

কনকনে শীতে কাঁপছে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের ২১ টি জেলা। রংপুর, রাজশাহী এবং খুলনা বিভাগের ২১ টি জেলায় তাপমাত্রার পারদ নেমে প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। দেশের উত্তরের জেলা তেঁতুলিয়ায় তাপমাত্রা কমে ১০.০ ডিগ্রীতে নেমেছে।

এদিকেঠাকুরগাঁওয়ে শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। ঘন কুয়াশায় ঢাকা পড়েছে চারদিক। উত্তরের হিমেল বাতাসে রাতে বাড়ছে শীতের অনুভূতি।

সোমবার (১৮ ডিসেম্বর) হিমালয়ের কোলঘেঁষা জনপদ তেঁতুলিয়া, পঞ্চগড়, চুয়াডাঙ্গা, দিনাজপুর এবং রাজশাহীতে তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। ২১ জেলায় তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। গত ৮ দিন চুয়াডাঙ্গায় হিমেল হওয়ার সঙ্গে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

সকাল থেকে জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল ৮টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা পড়ে আছে জেলা শহরের চারপাশ। এ সময় গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মানুষের পাশাপাশি বিভিন্ন যানবাহনের উপস্থিতি কম দেখা গেছে। এর মাঝে প্রয়োজনের ক্ষেত্রে কিছু মানুষকে বিভিন্ন যানবাহনের হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

ঠাকুরগাঁও জেলা কৃষি সম্প্রসারণেরর উপ-পরিচালক সিরাজুল ইসলাম বলেন, আজকে ঠাকুরগাঁওয়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস।

 

এ সম্পর্কিত আরও পড়ুন