আর্কাইভ থেকে বাংলাদেশ

হেলমেটবাহিনী প্রতিরোধ দমন করার জন্য হত্যা করেছে : মোশাররফ

ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের কারণে নিউমার্কেট এলাকায় সংঘর্ষ হয়েছে। নিউমার্কেটের ঘটনায় যারা জড়িত তাদের গ্রেপ্তার করা হয়নি। কারণ তারা ক্ষমতাসীনদের লোক। আর মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে বিএনপির নেতাকে। বললেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ।

মঙ্গলবার (২৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে উক্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।  অ্যাডভোকেট মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে দলের সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশের মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশ হয়।

মোশাররফ হোসেন বলেন, নিউমার্কেটের দোকানীরা যখন প্রতিরোধ শুরু করেছে, তখন হেলমেটবাহিনী এই প্রতিরোধ দমন করার জন্য হত্যা করেছে। আমি অবিলম্বে তাদের গ্রেপ্তার এবং বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি। আর অবিলম্বে বিএনপির নেতা মকবুল হোসেনসহ আমাদের যেসব নেতাকর্মীদের যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে তার প্রত্যাহার চাই। গ্রেপ্তারকৃত মকবুল হোসেনের মুক্তি চাই।

এ ছাড়াও তিনি বলেন, দেশের জনগণ এবং নিউমার্কেট দোকানীদের রক্ষায় একটাই পথ খোলা। আর তা হচ্ছে এই স্বৈরাচারী সরকারের বিদায় করা,এটাই স্থায়ী সমাধান। আজকে সারাদেশের কোটি-কোটি মানুষ এ কথা বলছে। সাধারণ জনগণকে সঠিক বিচার পেতে হলে দেশে গণতন্ত্র সরকার ব্যবস্থা চালু করতে হবে আর এর জন্য নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন।

উক্ত সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা জয়নুল আবেদিন ফারুক, খায়রুল কবির খোকন প্রমুখ।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন