আর্কাইভ থেকে বাংলাদেশ

চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সম্মেলন ও ইফতার মাহফিল

রাজধানীতে দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত চাঁদপুর জেলার সাংবাদিকদের সংগঠন ‘ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম’র দ্বিবার্ষিক সম্মেলন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার  জাতীয় প্রেসক্লাবে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে ফোরামের উপদেষ্টা ও দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম বলেন, আমাদের সবার‌ই এলাকার প্রতি টান রয়েছে। চাঁদপুরের উন্নয়নের লক্ষ্যে আমাদের সবাইকে কাজ করতে হবে। এলাকার দুর্নীতি অনিয়মসহ সব অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তিনি ঢাকায় কর্মরত চাঁদপুরের সব সাংবাদিককে একটি ছাতার নিচে আসায় সন্তোষ প্রকাশ করেন। বলেন, আমরা একে অন্যের সুখে দুঃখে পাশে থাকব।

ফোরামের সভাপতি ও দৈনিক আমাদের সময়ের উপ-সম্পাদক মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক ভূমি সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব শিশু সাহিত্যিক ফারুক হোসেন, দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক সম্পাদক ম‌ঈনুল আলম, ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফোরামের সাধারণ সম্পাদক শাহরিয়ার পলাশ।

অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্যে সাবেক ভুমি সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী বলেন, চাঁদপুরকে মেঘনার গ্রাস থেকে রক্ষা করতে বাঁধ নির্মাণ, বালু সন্ত্রাসদের রুখে দেয়ার জন্য জেলার বাসিন্দাদের দুর্ভোগচিত্র লেখনীর মাধ্যমে যথাযথভাবে তুলে ধরতে হবে। আপনাদের লেখার অনেক দাম। আপনারা আপনাদের লেখার মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম আরো বলেন, আমরা কর্মক্ষেত্রে নানান ব্যস্ততার মধ্যেও নিজেদের জন্মবভূমির টানে এখানে উপস্থিত হয়েছি। এখানে  আমরা সবাই ভাই। একই ঘরের সন্তান। ভাইদের মধ্যে কোন পাথক্য নেই। আমরা ঐক্যভাবে সংগঠনের জন্য কাজ করব। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় এই সংগঠন সাফল্যের শিখরে পৌঁছাবে। ঢাকায় যে যত বড় পদ-পদবীর হইনা কেন চাঁদপুরকে নিয়েই আমাদের বেশি করে ভাবতে হবে। চাঁদপুরে মানুষের সুখ-দুঃখ, দুদর্শার কথা আমাদের লিখতে হবে। আমি দীর্ঘদিন রিপোর্টার হিসেবে কাজ করেছি বলে নিজেকে রির্পোটার হিসেবেই পরিচয় দিতে সাচ্ছান্দ্য বোধ করি। একজন সাংবাদিক হিসেবে সংগঠনের জন্য যতটুকু করা যায় আমি তা সম্পন্ন করার চেষ্টা অব্যাহত রাখব।
 
অনুষ্ঠানে দৈনিক আমাদের সময়ের উপ-সম্পাদক মিজান মালিককে সভাপতি ও দৈনিক বাণিজ্য প্রতিদিনের সম্পাদক এ কে এম রাশেদ শাহরিয়ার পলাশকে  সংগঠনের সাধারণ সম্পাদক পদে পুন:নিবাচিত করা হয়।  তাদের নাম ঘোষণা করেন, উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার সাইফুল আলম।
 
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মিজান মালিক বলেন, আমাদের কোনো চাওয়া পাওয়া নেই। এলাকার মানুষের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। প্রধানমন্ত্রী বলেছেন, চাঁদপুর নামটি সুন্দর। আমরাও চাই, এই জেলাটি সুন্দর থাকুক। মানুষ ভালো থাকুক। সাংবাদিকদের কল্যাণে কমিটি কাজ করবে জানিয়ে তিনি একটি কল্যাণফান্ড গঠনে সংবার সহযোগিতা কামনা করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন