আর্কাইভ থেকে বাংলাদেশ

আইসিসির সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় সাকিব

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) টি-টোয়েন্টি ফরম্যাটের সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকা প্রকাশ করেছে। এতে ৪০৮ রেটিং নিয়ে তিনে জায়গা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান।  

গেলো বুধবার (২৭ এপ্রিল) আইসিসির ভেরিফাইড ফেসবুক পেইজে এই তালিকা প্রকাশ করা হয়। 

টি-টোয়েন্টি সর্বকালের সেরা অলরাউন্ডারের এই তালিকায় সবার ওপরে আছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়াটসন। তার রেটিং পয়েন্ট ৫৫৭। এর পরেই আছেন আরেক পাকিস্তানি, তার রেটিং ৪১২। তিনে আছেন, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং ৪০৮।

চার নম্বরে ৩৯৭ রেটিং নিয়ে আছেন আরেক অস্ট্রেলিয়ান, যদিও তার নাম উল্লেখ করেনি আইসিসি। পাঁচে আছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং।  তার রেটিং ৩৬৩। পাঁচে ৩৬৩ রেটিং নিয়ে জায়গা পেয়েছেন ভারতের যুবরাজ সিং।

ছয় নম্বরে একজন শ্রীলঙ্কান ও সাতে এক আফগান। তাদের রেটিং যথাক্রমে ৩৬২ ও ৩৫৫। আটে অস্ট্রেলিয়ার ডেভিড হাসি, রেটিং ৩৫০। নয়ে ওয়েস্ট ইন্ডিজের একজন, রেটিং ৩২১। এবং তালিকার দশ নম্বরে ৩০০ রেটিং নিয়ে জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৬ ম্যাচে ১১৯ উইকেট পেয়ে সবার শীর্ষে  আছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারীও সাকিব। ৩০ ম্যাচে ৪১ উইকেট শিকার করেছেন সাকিব।  

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন