আর্কাইভ থেকে বলিউড

৩০ কোটি টাকার আর্থিক প্রতারণা, অবশেষে স্বস্তিতে গৌরী  

শাহরুখ খানের ছবি ‘ডাঙ্কি’ মুক্তির মাত্র দু-দিন আগেই শোনা যায়, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর পক্ষ থেকে নাকি ডেকে পাঠানো হয়েছে গৌরী খানকে। ‘শাহরুখ খানের স্ত্রী’-এই পরিচিতির পাশাপাশি, বলিউডের খ্যাতনামী অনন্দরসজ্জাশিল্পী গৌরী।

আচমকাই শোনা যায়, ৩০ কোটি টাকার আর্থিক প্রতারণায় নাম জড়িয়েছে শাহরুখ-পত্নীর। খুব শীঘ্রই ইডি তলব করতে পারে গৌরীকে। দিনভর নানা জল্পনার পর প্রকাশ্যে এলো প্রকৃত তথ্য।

শেষ পর্যন্ত জানা যায়, গোটা ঘটনাই ভুয়ো। সূত্রের খবর, ইডির পক্ষ থেকে গৌরীকে এমন কোনও চিঠি পাঠানোই হয়নি। লখনউয়ের সংস্থা তুলসিয়ানি গ্রুপের প্রচারের মুখ ছিলেন গৌরী। ২০১৫ সালে ওই সংস্থার সঙ্গে যুক্ত হন শাহরুখ-পত্নী। এই সংস্থার নামে একাধিক আর্থিক তছরুপের অভিযোগ দায়ের হয়। গৌরী খান ওই সংস্থার সঙ্গে যুক্ত থাকায় এ বার ইডির নজরে পড়েছেন গৌরী। শোনা যাচ্ছিল, প্রায় ৩০ কোটি টাকার গরমিল পাওয়া গিয়েছে ওই সংস্থার হিসেব-নিকেশে। গৌরী খানের কাছে উদ্বৃত্ত অর্থের উৎস নিয়ে প্রশ্ন তুলেছে ইডি। গত কয়েক মাসে তুলিসিয়ানি গ্রুপের নামে একাধিক অভিযোগ জমা পড়ায় নাম জুড়েছে গৌরীরও। ওই সংস্থা থেকে ঠিক কত টাকা পেয়েছেন তিনি, সেই হিসেব জানতে চাইতে পারে ইডি।

তবে জানা গেছে, এ সবের কোনওটাই ঘটেনি। ইডি’র পক্ষ থেকে এমন কোনও নোটিশই নাকি পাঠানো হয়নি শাহরুখ-পত্নীকে। খবর প্রকাশ্যে আসতেই স্বস্তিতে শাহরুখ অনুরাগীরা।

এ সম্পর্কিত আরও পড়ুন