আর্কাইভ থেকে বাংলাদেশ

আবদুল মুহিতের সংসদ প্লাজার জানাজা স্থগিত

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সংসদ প্লাজায় অনুষ্ঠিতব্য জানাজা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। রাজধানীর গুলশান আজাদ মসজিদ ও কেন্দ্রীয় শহীদ মিনারের জানাজা যথারীতি হবে।

আজ শনিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজার পর দুপুরে তার মরদেহ সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। এরপর সিলেটে জানাজা শেষে রায়নগরের পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

শুক্রবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে মুহিতকে নেয়া হয় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। এরপর রাত ১টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর সংবাদে হাসপাতালে ছুটে আসেন স্বজনরা। মৃত্যুকালে আবুল মাল আবদুল মুহিতের বয়স হয়েছিল ৮৮ বছর।

মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে শোক জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরিন শারিমন চৌধুরী ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের ও মন্ত্রিপরিষদের সদস্যরা।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের মনোনয়নে সিলেট-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন আবুল মাল আবদুল মুহিত। পরে ২০০৯ সালের ৬ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী হিসেবে শপথ নেন। ২০১৮ সাল পর্যন্ত অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী হিসেবে টানা ১০ বার বাজেট ঘোষণা করেন মুহিত।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন