আর্কাইভ থেকে ক্রিকেট

লড়াই করেও লারাদের কাছে হারলো বাংলাদেশ লিজেন্ডস

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে নিজেদের চতুর্থ ম্যাচে ব্যাট-বলে প্রতিরোধ গড়েও হারের বৃত্ত থেকে বের হতে পারেনি বাংলাদেশ লিজেন্ডস। ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ লিজেন্ডস। এতে করে সিরিজে টানা চতুর্থ হারের স্বাদ পেলো সাবেক টাইগার তারকারা।

শুক্রবার রায়পুরে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নাজিমউদ্দীন ও মেহেরাব হোসেন অপি জুটি দারুণ শুরু করেন। উদ্বোধনী জুটি তারা দুজন মিলে ৬৪ রান যোগ করেন। অষ্টম ওভারের শেষ বলে ২৪ বলে ৩৩ রান করে আউট হন ইনফর্ম নাজিমউদ্দীন। যেখানে ছিলো ৩টি চার এবং ২টি ছয়ের মার।

দ্বিতীয় উইকেটে মেহরাহ হোসেন অপি আফতাব আহমেদকে সঙ্গে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন। দলীয় ১২১ রানে ৪ চার আর ১ ছয়ে ২১ বলে ৩১ রান করে আউট হন আফতাব। আফতাবের বিদায়ের ৩ রান পরে ৪৫ বলে দলীয় সর্বোচ্চ ৪৪ রান ফিরেন অপি। ঠিক পরের বলেই শূন্য রানে আউট হন আব্দুর রাজ্জাক।

এরপর মোহাম্মদ শহীদ ছাড়া আর কেউ থিতুই হতে পারেননি ক্রিজে। ৩ ছক্কায় ১৩ বলে ২৬ রান করেন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ লিজেন্ডসের সংগ্রহ দাঁড়ায় ১৬৯ রান।

জবাবে খেলতে নেমে ১৪২ রানে একসময় ৫ উইকেট হারালেও শেষ পর্যন্ত ১৮.৫ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস। উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান আসে ক্রিক এডওয়ার্ডসের ব্যাট থেকে। এছাড়া রিডলি জ্যাকবস ৩৪, উইল পারকিন্স ২২ রান করেন। অধিনায়ক ব্রায়ান লারা ২৩ বলে ৩১ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের হয় আব্দুর রাজ্জাক দুইটি এবং মুশফিকুর রহমান ও মোহাম্মদ রফিক একটি করে উইকেট নিয়েছেন।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন