আর্কাইভ থেকে ক্রিকেট

চোখের সমস্যা নিয়ে বিশ্বকাপ খেলেছেন সাকিব

সদ্য শেষ হওয়া ভারত বিশ্বকাপে ব্যাট হাসেনি সাকিব আল হাসানের। ২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে সাকিব ১১ উইকেট নেওয়ার পাশাপাশি ৬০৬ রান করেছিলেন। অথচ ভারতে ২০২৩ বিশ্বকাপে করেন মাত্র ১৮৬ রান।

ভারত বিশ্বকাপে কেনো তার এমন হতশ্রী পারফরম্যান্স তা নিয়ে এবার মুখ খুলেছেন সাকিব। রোববার (২৪ ডিসেম্বর) ভারতের ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে টাইগার অধিনায়ক জানান, বিশ্বকাপ চলাকালে তার চোখে সমস্যা দেখা দিয়েছিলো। অস্পষ্ট দৃষ্টির কারণে অনেক অস্বস্তির সাথে পুরো বিশ্বকাপ খেলেছেন।

ক্রিকবাজকে সাকিব জানান মানসিক চাপের কারণে তার বাম চোখের একপাশে দৃষ্টি ঝাপসা হয়ে গিয়েছিলো। যার তার ব্যাটিংয়ে ব্যাপক প্রভাব ফেলেছে।

সাকিব বলেন, "বিষয়টি হল যখন আমি ডাক্তারের কাছে গিয়েছিলাম তখন আমার কর্নিয়া বা রেটিনায় জল ছিল এবং তারা আমাকে ড্রপ দিয়েছিল এবং আমাকে বলেছিল যে আমাকে আমার মানসিক চাপ কমাতে হবে। আমি নিশ্চিত নই যে এটির কারণ ছিল কিনা (আমার চোখের সমস্যার জন্য) কিন্তু যখন আমি আবার আমেরিকায় চেক করলাম (বিশ্বকাপের পর) তখন কোনো চাপ ছিল না এবং আমি ডাক্তারকে বলেছিলাম বিশ্বকাপ নেই তাই স্বাভাবিকভাবেই কোনো স্ট্রেস নেই।”

এ সম্পর্কিত আরও পড়ুন